চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত সাড়ে ৩ লাখ

Nagod
Bkash July

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭৪ জনের মৃত্যু হয়েছে। এতে নতুন করে শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৮ হাজার ১২৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৮০৪ জন এবং মারা গেছেন ১৮৬ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৭ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৩০৫ জন।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায়, করোনাভাইরাসের শুরু থেকে বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৯ হাজার ২৮১ জন এবং শনাক্তের সংখ্যা ৬১ কোটি ৬৫ লাখ ১৫ হাজার ৫৯১ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩০ জন এবং মারা গেছেন ৭৯ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৪০০ জন এবং মারা গেছেন ৫৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৬০ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬০৯ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ১৬২ জন।

মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ২৮ জন।ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৫০ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে মারা গেছেন ৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬২৮ জন। রাশিয়ায় মারা গেছেন ১০৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৩০৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ১৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

 

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back