চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

Nagod
Bkash July

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৫৯ জন।। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৪৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ১৫৫ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছে ব্রাজিলও। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৯৬ জন।

Sarkas

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৫৫ হাজার ৯০৩ জনে। ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৫ লাখ ৯৮ হাজার ১০৭ জনে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৯৩ জনের এবং শনাক্ত হয়েছে ৩৪ হাজার ৯৯৯ জনের। ইতালিতে আক্রান্ত ৯ হাজার ৮৯৩ জন এবং মৃত্যু ৪২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৫ হাজার ৭৯২ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। জাপানে মৃত ১৫৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৬৯ হাজার ৯৭২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ২৭ জন এবং আক্রান্ত ১৪ হাজার ৫৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৫০ জনের। রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ২৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৬৩ জন এবং ৩০ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

BSH
Bellow Post-Green View