চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পদবঞ্চিতদের অবরোধ, বাস-শাটল ট্রেন বন্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। দুই সদস্যের কমিটি গঠনের তিন বছর পরে কমিটি ঘোষণার সাথে সাথে অছাত্রদের কমিটিতে রাখা ও পদবাণিজ্যের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়েছে পদবঞ্চিতরা।

আজ (সোমবার) সকাল থেকে তারা কমিটি পুর্নবিন্যাসের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়। ফলে কার্যত অচল হয়ে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ ঘটনায় বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের বাস ও শাটল ট্রেন চলাচল।

Reneta June

রোববার মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা প্রেস বিজ্ঞপ্ততে ৩৭৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

ক্যাম্পাসের সোহরাওয়ার্দী হল মোড়ে বিক্ষোভ শুরু করে শাখা ছাত্রলীগের পদবঞ্চিত নেতা কর্মীরা। অন্যদিকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনও আটকে দেওয়া হয়েছে। পাশাপাশি শাটল ট্রেনের লোকো মাস্টারকেও অপহরণ করা হয়েছে। ক্যাম্পাসে থমথমে ভাব বিরাজ করছে।

এর আগে ২০১৯ সালের ১৫ জুলাই চবি ছাত্রলীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সভাপতি করা হয় রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক করা হয় ইকবাল হোসেন টিপুকে।