চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৃদ্ধার ছদ্মবেশে মোনালিসার ছবিতে কেক নিক্ষেপ

Nagod
Bkash July

প্যারিসের লুভ্যর মিউজিয়ামের শিল্প অনুরাগীরা বিষ্ময়ে হতবাক তখন। হঠাৎ হুইলচেয়ার থেকে ঝাঁপ দিলেন এক বয়োবৃদ্ধা। মোনালিসার পেইন্টিং লক্ষ্য করে কেক ছুঁড়ে মারলেন মুহূর্তেই! মোনালিসা তখন কেকের ক্রিমের আড়ালে ঢেকে গেছেন প্রায়!

Reneta June

কেকের ক্রিম মাখানো মোনালিসার ছবি এবং ভিডিও রোববার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পরে জানা যায় দুষ্কৃতিকারী নারী ছিলেন না। বয়স্ক নারীর ছদ্মবেশে হুইলচেয়ারে বসে লোকটি আইকনিক পেইন্টিংটির উপর কেক ছুড়ে মারেন। চিত্রকর্মটির নাগাল পেতে বুলেটপ্রুফ গ্লাস ভেদ করার চেষ্টা করেছিলেন বলে বলে সংবাদ মাধ্যম মার্কা।

প্রত্যক্ষদর্শীদের মতে, লোকটি পরচুলা পরিধান করেছিলেন। প্রথমে তিনি ডিসপ্লে কেস নষ্ট করার চেষ্টা করেন। যখন তা পারেন নি, তখন তিনি কেকটি ক্যানভাসের উপর ছুঁড়ে মারেন। কেক কাচের প্যানেলের উপর ছড়িয়ে পড়ে। গোলাপও ছিটিয়ে দেন তিনি। এরপরই নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা তাকে থামান।

স্প্যানিশ মিডিয়া আউটলেটের উদ্ধৃতি দিয়ে প্লেজ টাইমস জানিয়েছে লোকটি তখন চিৎকার করে বলেছিলেন, কিছু লোক পৃথিবী ধ্বংস করার চেষ্টা করছে, পৃথিবীর কথা ভাবুন!

মোনালিসাকে লক্ষ্য করে এ ধরনের হামলার ঘটনা এটিই প্রথম নয়। ১৯৫৬ সালে চিত্রকর্মটিকে লক্ষ্য করে এসিড ছুঁড়ে মারা হয়েছিল। এই ঘটনার পরপরই মোনালিসাকে বুলেটপ্রুফ কাঁচের ঢেকে দেয়া হয়েছিল।

BSH
Bellow Post-Green View