চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

মঙ্গলবার থেকে ৩৬ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি

আগামী ১২ ডিসেম্বর(মঙ্গলবার) ভোর ৬টা থেকে ১৩ ডিসেম্বর (বুধবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। 

রোববার বিকেলে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, চলমান একদফা আন্দোলনের কর্মসূচি হিসেবে  টানা এ অবরোধ চলবে। বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো এ কর্মসূচি পালন করবে। বরাবরের মতো এবারও গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেনবাহী যানবাহন অবরোধের আওতাভুক্ত থাকবে।

রিজভী বলেন, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যাবস্থার পুনঃপ্রতিষ্ঠা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব নেতাকর্মীর মুক্তির একদফা দাবি এবং তফসিল ঘোষণার প্রতিবাদে এই কর্মসূচি।

আন্দোলন ও কর্মসূচি চলতেই থাকবে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচন তাদের মতো করে করার চেষ্টা করছে সরকার। এর অংশ হিসেবে গণহারে খেয়ালখুশি মতো গ্রেপ্তার চলছে। প্রতিবাদে বিএনপিরও কর্মসূচি চলছে।

Reneta April 2023

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ থেকে প্রধান বিচারপতির বাসায় হামলা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর থেকে ধারাবাহিক কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি। এর আগে দশ দফা অবরোধ ও দুইবার হরতাল কর্মসূচি পালন করে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।