চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

টাটা পাওয়ার ডিস্ট্রিবিউশনের সঙ্গে ব্লকনটসের সমঝোতা চুক্তি

Nagod
Bkash July

টাটা পাওয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেডের সাথে টেকনোলজি ডেভেলপমেন্ট সেক্টরের অন্যতম প্রতিষ্ঠান ব্লকনটসের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সম্প্রতি ভারতের দিল্লিতে এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন টাটা পাওয়ার-ডিডিএলের চিফ এইচআর অ্যান্ড আইআর প্রবীণ আগরওয়াল ও ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান। এই চুক্তির অংশ হিসেবে টাটা পাওয়ার-ডিডিএলের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামে টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে ব্লকনটস লিমিটেড।

পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা মেটাবে। এতে দুই শীর্ষ প্রতিষ্ঠানের দক্ষতা ও জনবলের সমন্বয় হবে যা ভারত, বাংলাদেশসহ অন্যান্য দেশের পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরেও ইতিবাচক ভূমিকা রাখবে।

এ বিষয়ে প্রবীণ আগরওয়াল বলেন, ‘সারা বিশ্বে প্রযুক্তির ল্যান্ডস্কেপ দ্রুতগতিতে পরিবর্তিত হচ্ছে। বিভিন্ন স্মার্ট গ্রিড প্রযুক্তি সফলভাবে প্রয়োগ করেছে টাটা পাওয়ার-ডিডিএল।

ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান বলেন, ‘বাংলাদেশ একটি দ্রুত বর্ধনশীল দেশ যেখানে বাংলাদেশ সরকার সব ক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়নের জন্য অত্যন্ত ইতিবাচক।

এই চুক্তিটি আমাদের পাওয়ার সেক্টরে লেটেস্ট টেকনোলজি বাস্তবায়নে সহায়তা করবে এবং সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে আরো ভালোভাবে বোঝা এবং বাস্তবায়নের জন্য দেশের পাওয়ার সেক্টরের কর্মীদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিশ্চিত করবে।

টাটা পাওয়ার-ডিডিএল ডিস্ট্রিবিউশন পাওয়ার সেক্টরে তাদের দীর্ঘ অভিজ্ঞতার ভিত্তিতে বিশেষ কোর্স তৈরি, বিকাশ এবং প্রদান করতে সাহায্য করবে আর ব্লকনটস এ প্রকল্পের টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back