চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

শোক দিবসে চ্যানেল আইয়ে যত আয়োজন

Nagod
Bkash July

সোমবার শোকাবহ ১৫ আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী। বাঙালির ইতিহাসে একটি শোকবিহ্বল দিন। দিনটিকে স্মরণ করে প্রতি বছরই চ্যানেল আই বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে।

১৫ আগস্ট ঘিরে নির্মাণ করা হয় বিশেষ নাটক, তথ্যচিত্র, সংগীতানুষ্ঠানসহ আরো বহু আয়োজন। শোকের মাস জুড়ে চ্যানেল আই-এর পর্দায় থাকছে বঙ্গবন্ধু স্মরণে বিশেষ আয়োজনে চলচ্চিত্র, গান, নাটক, টেলিফিল্মসহ নানা আয়োজন। এ ধারাবাহিকতায় ১ থেকে ১৬ আগস্ট পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬:৪০ মিনিটে প্রচার হচ্ছে নাসিরউদ্দিন ইউসুফের উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান ‘মৃতুঞ্জয়ী মুজিব’।

Sarkas

প্রতিদিন দুপুর ১:৪০ মিনিটে প্রচার হচ্ছে কবি মুহাম্মদ নুরুল হুদার উপস্থাপনায় পাঠক সমাবেশ বই আলোচনায় ‘বঙ্গবন্ধু বিষয়ক বই নিয়ে আলোচনা।

১৫ আগস্ট দুপুর ১২:০৫ মিনিটে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা’। দুপুর ১২:৩০মিনিটে রয়েছে অনন্যা রুমার প্রযোজনায় ফ্রেশ-প্রিমিয়াম টি তারকাকথন’র বিশেষ পর্ব। দুপুর ২:৪০মিনিটে প্রচার হবে ইমপ্রেস টেলিফিল্মেও ছবি ‘গেরিলা’। জয়া আহসান অভিনীত এ ছবিটি পরিচালনা করেছেন নাসির উদ্দিন ইউসুফ।

সন্ধ্যা ৬:২০ মিনিটে দেখানো হবে কেকা ফেরদৌসীর উপস্থাপনা ও পরিচালনায় ‘দেশ বিদেশে রান্না’র বিশেষ পর্ব। রাত ৭:৫০ মিনিটে প্রচার হবে সহিদ রাহমানের গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে নির্মিত নাটক ‘প্রতিরোধযুদ্ধে দুইবীর’। নাট্যরূপ : পান্থ শাহরিয়ার এবং নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

রাত ৯:৩৫ মিনিটে রয়েছে শাইখ সিরাজের পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় বিশেষ অনুষ্ঠান ‘মাটি ও মানুষের মহান নেতা’। রাত ১০টায় প্রচার হবে কারা জীবনে বঙ্গবন্ধুর লেখা চিঠি নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘কারাগারের চিঠি’। পরিচালনায় ইফতেখার মুনিম।

রাত ১১:৩০ মিনিটে প্রচার হবে মুকিত মজুমদার বাবুর পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’।

শোক দিবসের বিশেষ নাটক হিসেবে থাকছে ‘প্রতিরোধযুদ্ধে দুইবীর’। যা ১৫ আগস্ট রাত ৭:৫০ মিনিটে প্রচার হবে। সহিদ রাহমানের গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে নির্মিত বিশেষ নাটক ‘প্রতিরোধযুদ্ধে দুইবীর’। নাট্যরূপ : পান্থ শাহরিয়ার এবং নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

BSH
Bellow Post-Green View