চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অ্যান্ডারসনকে ‘২০১৪’ মনে করিয়ে দিলেন জাদেজা

এজবাস্টন টেস্টে শুরুতে ব্যাট করা ভারত ১০০ রানের আগেই হারিয়ে বসে ৫ ব্যাটারকে। খাদের কিনারায় দাঁড়িয়ে সফরকারীদের টেনে তুলেছেন রিশভ পান্ট-রবীন্দ্র জাদেজা, ২২২ রানের জুটিতে। সেঞ্চুরি হাঁকিয়ে অ্যান্ডারসনের শিকার হওয়ার আগে দলকে রেখে গেছেন শক্ত অবস্থানে। সে কারণে আলাদা করে জাদেজার প্রশংসা করেছেন ইংলিশ পেসার। জাদেজা আবার সুযোগ বুঝে ২০১৪ সালের স্মৃতি মনে করিয়ে দিয়েছেন অ্যান্ডারসনকে।

ভারতের দেয়া ৪১৬ রানের বিপরীতে দ্বিতীয় দিন শেষে এখনো ৩৩২ রানে পিছিয়ে ইংলিশরা। ৮৪ রান তুলতে খোয়া গেছে তাদের গুরুত্বপূর্ণ ৫ উইকেট। এমন পরিস্থিতির আগে ইংলিশদের বেশ ভুগিয়েছেন জাদেজা। দ্বিতীয় দিন শেষে ভারতের অলরাউন্ডারের প্রশংসা করেছিলেন অ্যান্ডারসন।

Reneta June

‘অতীতে তিনি ৮এ ব্যাটিংয়ে নামতেন। টেল এন্ডারদের সাথে ব্যাট করতে হতো। এখন পরিপূর্ণ ব্যাটারের মতো ৭এ ব্যাট করার সুযোগ পেয়েছেন। সেটা কাজেও লাগিয়েছেন এবং আমাদের জন্য পরিস্থিতি কঠিন করে তুলেছেন।’

বিজ্ঞাপন

দারুণ ইনিংস খেলার পর অ্যান্ডারসনের প্রশংসার বিপরীতে ২০১৪ সালের ট্রেন্ট ব্রিজ টেস্টের স্মৃতি টেনেছেন জাদেজা। খোঁচা দিয়েছেন। বলেছেন, ব্যাটার নয় সবসময় ক্রিজে থাকার চেষ্টা করেন তিনি।

‘দেখুন, যখন রান করবেন তখন সবাই বলবে নিজেকে একজন উপযুক্ত ব্যাটার হিসেবে মনে করি। তবে সবসময় ক্রিজে থাকার চেষ্টা করেছি, ক্রিজে যে আছে তার সাথে জুটি গড়তে চেয়েছি। এটা জেনে ভালো লাগছে যে অ্যান্ডারসন ২০১৪ সালের পরে বুঝতে পেরেছেন।’

ট্রেন্ট ব্রিজ টেস্টে সেদিন প্যাভিলিয়নের ভেতর ঝগড়া করেছিলেন জাদেজা-অ্যান্ডারসন। যা এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। সেই ঘটনার পর অ্যান্ডারসনের বিরুদ্ধে অভিযোগ জানায় ভারত। ফলে অ্যান্ডারসনকে শাস্তির মুখেও পড়তে হয়েছিল।