চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমা দেখার হিড়িক লেগেছে কেন, কারণ জানালেন অনন্ত

ঈদের দিন থেকেই নতুন করে আলোচনায় বাংলা সিনেমা। ‘দিন দ্য ডে’ এবং ‘পরাণ’ দেখতে হুমড়ি খেয়ে পড়েছে মানুষ। তার পর পরই ‘হাওয়া’র জোয়ার বইছে! বাংলা সিনেমা দেখতে এই জোয়ার কেন বইছে, তার কারণ জানালেন প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে রাজধানীর ধানমন্ডির এক রেস্টুরেন্টে আয়োজিত ‘ডিনার উইথ অনন্ত এবং বর্ষা’ অনুষ্ঠানে অনন্ত সাম্প্রতিক বাংলা সিনেমার জোয়ার নিয়ে কথা বলেন।

Reneta June

কথা প্রসঙ্গে এই তারকা হলে দর্শক ফেরাতে ‘দিন দ্য ডে’র ভূমিকার কথা ইঙ্গিত করে বলেন, ‘বাংলা ছবি দেখার যে হিড়িক লেগেছে, সেটা নিজের মুখে বলবো না। এটার কারণ আপনারাই বলেন। এটা শুনতে আমাদের ভালো লাগে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যে কোনো ছবি দিয়ে যদি সিনেমা হলে দর্শক ফেরানো যায়, এটার একটা জোয়ার থাকে। এবং এই জোয়ারটা ধরে রাখার জন্য পরবর্তীতে আবারও ভালো ছবি বানানোর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।’

কারো ভালো দেখে হিংসা ও রেষারেষি না করে এবং কারো নেতিবাচক দিক না দেখে সবাইকে ভালোবাসতে চান বলেও এসময় জানান অভিনেতা অনন্ত জলিল ও অভিনেত্রী বর্ষা।

তারা বলেন, লাভ ক্ষতির হিসেব করে সিনেমা করি না। মানুষকে আনন্দ দেয়ার জন্য করি। হয়তো এভাবে আনন্দ দিয়ে চার-পাঁচ বছর পর সরে যাবো। যতদিন ভালোলাগে ততদিন থাকবো। তবে কাউকে পার্সোনাল আক্রমণ করা ঠিক না।