চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

করোনায় আরও ৪ জনের মৃত্যু

Nagod
Bkash July

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৮৫৮তম দিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ২৩৪ জনে দাঁড়ালো।

শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও নয়শ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

Sarkas

এর আগে গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) আট হাজার ১৫৮টি পরীক্ষায় নয়শ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ১২ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯৫ লাখ ৩৯ হাজার ৮৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৯ লাখ ৬০ হাজার ৪৪টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৯৯ হাজার ৯০৩টি নমুনা।

এর মধ্যে শনাক্ত হয়েছে ১৯ লাখ ৯৬ হাজার ৩৪০ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় এক হাজার ৯৮৩ জন সহ মোট ১৯ লাখ ২৪ হাজার ৯৬০ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪২ শতাংশ।

মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। মৃত চারজনের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন নারী। তাদের মধ্যে ষাটোর্ধ্ব একজন, সত্তোরঊর্ধ্ব একজন, আশিঊর্ধ্ব দু’জন ও একশঊর্ধ্ব একজন । বিভাগওয়ারী হিসেবে ঢাকায় একজন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ৫৬ কোটি ৭০ লাখ ৫৭ হাজার ২৫৩ জন। বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৮৬ হাজার ৮৩৬ জন।

BSH
Bellow Post-Green View