চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

৮ ম্যাচ নিষিদ্ধ অ্যাটলেটিকোর কস্তা

মৌসুমই শেষ

স্প্যানিশ লা লিগার ম্যাচে রেফারির সঙ্গে বাজে আচরণে ৮ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ডিয়েগো কস্তা। গুনছেন জরিমানাও। ৩০ বছর বয়সী অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা বার্সেলোনার বিপক্ষে ম্যাচে করা অপকর্মের জন্য চলতি মৌসুমেই আর লিগে নামতে পারবেন না। অবশ্য শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন।

ন্যু ক্যাম্পে গত ৬ এপ্রিল বার্সেলোনার বিপক্ষে ২-০তে হেরে লিগ টাইটেলের প্রতিযোগিতায় টিকে থাকার অবশিষ্ট সম্ভাবনাটুকুও শেষ হয়ে গেছে অ্যাটলেটিকোর। ম্যাচের ২৮ মিনিটে একটি ট্যাকলকে কেন্দ্র করে রেফারির সিদ্ধান্তে তেড়ে যান কস্তা।

রেফারির খুব কাছে যেয়েও তার মেজাজের নিয়ন্ত্রণ ফেরেনি। লাগাতার মুখ চালিয়ে যান। তার কাঁধে হাতও রাখেন। সরাসরি লাল কার্ডে মাঠ ছাড়তে হয় তখনই। পরে জানা যায় রেফারির মাকে উদ্দেশ করে কুরুচিপূর্ণ বাক্য ব্যয় করেছেন তিনি।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন বুধবার অপরাধের মাত্রা অনুযায়ী শাস্তি নির্ধারণ করে। তাতে রেফারির সঙ্গে বাজে আচরণের জন্য চার, এবং কাঁধে হাত রাখায় অপরাধে আরও চার ম্যাচের নিষেধাজ্ঞা মিলেছে। সঙ্গে ৬ হাজার ইউরো জরিমানা। ২৮০০ ইউরো দিতে হবে অ্যাটলেটিকোকেও।

লিগে এ মৌসুমে আর সাত ম্যাচ বাকি অ্যাটলেটিকোর। ৩১ ম্যাচে ৬২ পয়েন্টে টেবিলের দুইয়ে তারা। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শিরোপা একরকম নিশ্চিতই করে ফেলেছে বার্সেলোনা।