চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

৪৪ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ভাসানী বিশ্ববিদ্যালয়ে সিএসই কার্নিভাল

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী প্রথম সিএসই কার্নিভাল শুক্রবার থেকে শুরু হয়েছে। দুইদিন ব্যাপী উৎসবের প্রথম দিন সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেলুন উড়িয়ে কার্নিভ্যালের উদ্বোধন করেন টাঙ্গাইল- ৫(সদর) আসনের সংসদ সদস্য  ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য মো. ছানোয়ার হোসেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনসহ সকল শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে বর্নাঢ্য একটি শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিন করে। এরপর কেক কাটা হয়।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এ কার্নিভালের আয়োজন করেছে। এতে দেশের ৪৪টি পাবলিক ও প্রাইভেট বিশ্বদ্যিালয়ের ১২০টি দল অংশ নিচ্ছে।

দুইদিনব্যাপী উৎসবে সেমিনার ও আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনিুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক যুগ পূর্তি উপলক্ষে ‘১ম পূর্ণমিলনী-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে। সকালে বেলুন উড়িয়ে এবং বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

পরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর  রহমান, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।