চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হালেপকে হারিয়ে কেঁদেই ফেললেন কর্নেত

শেষ আটে বার্টি-মেদভেদেভ

আবারও চমক রড লেভার অ্যারেনায়। দুবারের গ্র্যান্ড স্লামজয়ী ও ১৪তম বাছাই রোমানিয়ান সিমোনা হালেপকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে উঠে গেছেন ফ্রান্সের এলিজে কর্নেত।

র‍্যাঙ্কিংয়ের ৬১তম স্থানে থাকা কর্নেত ক্যারিয়ারে প্রথমবার কোনো গ্র্যান্ড স্লামের শেষ আটে পৌঁছালেন।

প্রথম সেটে হালেপ এক পর্যায়ে ৩-১ ও পরে ৫-৩ ব্যবধানে এগিয়ে ছিলেন। দুর্দান্তভাবে লড়াইয়ে ফিরে কর্নেত ৬-৪ ব্যবধানে সেট জিতে নেন। দ্বিতীয় সেটে মেলে উল্টো চিত্র। কর্নেত ৩-১ ব্যবধানে এগিয়ে ছিলেন, হালেপ দারুণভাবে ফিরে ৬-৩ ব্যবধানে জিতে যান।

তৃতীয় সেটে সেয়ানে সেয়ানে টক্কর হয়েছে। এক সময় ৩-৩ ব্যবধানে ছিল সমতা। দুর্দান্ত পারফর্ম করে ৬-৪ ব্যবধানে সেট জিতে কোয়ার্টারে পা রাখেন কর্নেত। শেষ বাঁশির সাথে সাথে দু-হাতে মুখ ঢেকে হাঁটু গেড়ে কোর্টে বসে পড়েন। কান্নায় ভেঙে পড়েন ফ্রেঞ্চগার্ল।

আবেগাক্রান্ত কর্নেত পরে বলেছেন, ‘এটা বিস্ময়কর মনে হচ্ছে। এই গরমে ৩০ মিনিট লড়াই সিমোনা হালেপের সঙ্গে, আমরা দুজন কোর্টে মরেই যাচ্ছিলাম! আমরা হৃদয় উজাড় করে আড়াই ঘণ্টা খেলা চালিয়েছি।’

এদিন স্বাগতিক দর্শকদের হতাশ করেননি ঘরের মেয়ে অ্যাশলেইগ বার্টি। মেয়েদের এককের প্রথম বাছাই ২০ বছর বয়সী যুক্তরাষ্ট্রের আমান্ডা আনিসিমোভাকে রড লেভার অ্যারেনায় ৬-৪ ও ৫-৩ সরাসরি সেটে হারান তিনি।

নাওমি ওসাকাকে হারিয়ে অঘটনের জন্ম দিয়ে চতুর্থ রাউন্ডে ওঠা আমান্ডা অজি তারকার সঙ্গে আর পেরে উঠলেন না।

আরেক ম্যাচে ২ ঘণ্টা ৫১ মিনিটের ম্যারাথন লড়াইয়ের পর ১৯তম বাছাই বেলজিয়ামের এলিসে মেরটেন্সকে হারিয়ে মেয়েদের এককের কোয়ার্টারে উঠেছেন ২৭তম বাছাই যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কলিন্স।

প্রথম সেটে ৬-৪ ব্যবধানে হারের পর ফিরে এসে পরের দুই সেট ৬-৪ ও ৬-৪ ব্যবধানে জিতে নেন কলিন্স। শেষ আটে তিনি হালেপকে হারানো কর্নেতের মুখোমুখি হবেন।

ছেলেদের এককের দ্বিতীয় বাছাই রাশিয়ান তারকা ড্যানিল মেদভেদেভকে সাড়ে ৩ ঘণ্টার লড়াইয়ে জিতে শেষ আটে পৌঁছাতে হয়েছে। যুক্তরাষ্ট্রের ম্যাক্সিমে চেরিসির বিপক্ষে প্রথম সেটে অনায়াসে ৬-২ ব্যবধানে জিতে নেন। পরের সেটে টাইব্রেকারে ৭-৬ (৪) ব্যবধানে জিততে হয় কষ্ট করেই।

তৃতীয় সেটও গড়িয়েছিল টাইব্রেকারে, এ যাত্রায় ৭-৬(৪) ব্যবধানে মেদভেদেভ হারেন। চতুর্থ সেটে জমে ওঠে লড়াই। শেষ পর্যন্ত ৭-৫ ব্যবধানে জিতে মার্গারেট কোর্ট অ্যারেনায় ঘাম ঝরানো হাসি আনেন এই রাশিয়ান।