চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হবিগঞ্জে গণধর্ষণের ভিডিও ফাঁস, গ্রেফতার ২

হবিগঞ্জে এবার ৮ম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের পর ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ-এ ছড়িয়ে দিয়েছে বখাটেরা। এ ঘটনায় রাজন দেব ও নূরুল আমিন আহমেদ মনির নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এক স্কুলছাত্রীকে মারধর করে অনলাইনে ভিডিও ছেড়ে দেয়ার ঘটনায় দেশজুড়ে তোলপাড়ের ফের হবিগঞ্জে আরেক স্কুল ছাত্রীকে ধর্ষণের এই ভিডিও ছড়িয়ে দেয়ার ঘটনা ঘটলো।

সিলেটটুডে২৪.কম জানায়, ধর্ষণের ঘটনাটি ঘটে গত ১৭ জুন সকালে। আক্রান্ত ৮ম শ্রেণির ছাত্রী বিদ্যালয় যাওয়ার পথে পিটিআই এলাকায় একদল বখাটে তাকে অপহরণ করে। পরে মেয়েটিকে তারা ধর্ষণ করে। এসময় ধর্ষণের পুরো ঘটনা মোবাইল ফোনে ধারণ করা হয়। পরে তা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছড়িয়ে দেয়।

লোকলজ্জার  ভয়ে মেয়েটি এতোদিন কাউকে এ ঘটনা জানায়নি।

গত সোমবার এই ভিডিও আক্রান্ত ছাত্রীর পরিবারের সদস্যদের নজরে আসে। এই ঘটনায় মঙ্গলবার দুপুরে ওই ছাত্রীর পিতা বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেন। আজ দুপুরে সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন শহরের বগলা বাজার এলাকা থেকে রাজন দেব ও কামড়াপুর ব্রীজ এলাকা থেকে নূরুল আমিন আহমেদ মনিরকে গ্রেফতার করেন।

হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, ভিডিওটি পুলিশের হাতে এসেছে। ২/৩ মিনিটের ভিডিওতে পর্যায়ক্রমে ৫ জন ছাত্রীটিকে ধর্ষণ করেছে বলে প্রমাণ পাওয়া গেছে। পুলিশ তাৎক্ষণিকভাবে দুইজনকে গ্রেফতার করেছে। অন্যদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম জানান, তিনি হবিগঞ্জে এসে ইভটিজিং ও বাল্য বিয়ে বন্ধে ব্যাপক তৎপরতা শুরু করেছেন। কিন্তু একের পর এক ন্যাক্কারজনক ঘটনায় হবিগঞ্জের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হচ্ছে । এ ব্যাপারে প্রশাসন অবশ্যই কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

জেলা কমিউনিটি পুলিশ এর সভাপতি সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট আবুল খায়ের জানান, বারবার এ ধরনের ঘটনা সমাজের জন্য হুমকিজনক। যারা এ ধরণের অপরাধ করছে তাদের অবশ্যই কঠোর শাস্তি হওয়া উচিত।

নাট্যকার ও কবি রুমা মোদক জানান, রাহুলের ঘটনার রেশ কাটতে না কাটতেই এ ধরনের ঘটনা আমাদেরকে হতবাক করেছে। এখনই সময় এসব বিষয়কে শক্ত হাতে মোকাবেলা করার।

শিশু সংগঠক ও বর্ণমালা খেলাঘর আসরের কেন্দ্রীয় সদস্য বাদল কুমার রায় বলেন, সমাজের এই ভয়াবহ অবক্ষয় দেখে আমরা শংকিত। এ ব্যাপারে অভিবাবকসহ সবাই মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।