চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

স্রোতে’র বৃন্দ আবৃত্তি ‘সূচিপত্র’

‘সূচিপত্র’ শীর্ষক কবিতা বৃন্দ আবৃত্তি অনুষ্ঠিত হলো জাতীয় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে। স্রোত আবৃত্তি সংসদের আয়োজনে শনিবার সন্ধ্যায় এ আবৃত্তি অনুষ্ঠান হয়।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন, নেপালে বিমান দুর্ঘটনায় নিহত বাংলাদেশি নাগরিক ও মুক্তিযোদ্ধা ভাস্কর ফেরদৌসি প্রিয়ভাষিণী স্মরণে অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়।

মাহফুজ মাসুমের নির্দেশনা ও আতিকুর রহমান সুমনের গ্রন্থনায় বৃন্দ আবৃত্তি অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন মাসুদুজ্জামান, মাহফুজ মাসুম, ফখরুল ইসলাম তারা, শামীমা তন্দ্রা, রোকন রেহান, মাহফুজ রিজভী, ইয়াসির আরাফাত অভি, তরুময় বিশ্বাস পাভেল, স্নিগ্ধা রানী সরকার, মাহফুজ তুহিন, ফারহানা আক্তার, এনায়েত শাওন, প্রজ্ঞা হক, হাসিনা আক্তার নিপা, তৌফিক-উর-রহমান এবং আনিসুর রহমান রিমন।

নিয়মিত সাংগঠনিক কার্যক্রমের মধ্য দিয়ে ৩০ বছরের পথচলায় স্রোত আবৃত্তি সংসদ এর আগেও ধারাবাহিকভাবে একত্রিশটি পূর্ণাঙ্গ ও প্রায় অর্ধশতাধিক বৃন্দ প্রযোজনা ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় মঞ্চস্থ করেছে।

এছাড়াও স্রোত এই সময়ে বাংলা শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি বিষয়ক ৩৮টি কর্মশালা পরিচালনা করেছে। বর্তমানে ৩৯তম কর্মশালার কার্যক্রম শুরু করেছে সংগঠনটি।