চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সেলিনা হোসেনসহ ১৬ বিশিষ্ট জন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার

জাতীয় পর্যায়ে ‘গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ’ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৬ জন বিশিষ্ট ব্যক্তিকে ‘স্বাধীনতা পুরস্কার-২০১৮’ প্রদানের জন্য চূড়ান্তভাবে মনোনীত করেছে সরকার।

আজ এক তথ্য বিবরণীতে ১৬ জনের নাম প্রকাশ করা হয়। স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত ব্যক্তিরা হলেন -স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য মরহুম কাজী জাকির হাসান (মরণোত্তর); শহিদ বুদ্ধিজীবী এস এম এ রাশীদুল হাসান (মরণোত্তর); প্রয়াত শংকর গোবিন্দ চৌধুরী (মরণোত্তর); এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ, বীরউত্তম, এসিএসসি (অব.)

কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ, বীরউত্তম,এসিএসসি (অব.)

মরহুম এম আব্দুর রহিম (মরণোত্তর) প্রয়াত ভূপতি ভূষণ চৌধুরী ওরফে মানিক চৌধুরী (মরণোত্তর) শহিদ লে. মোঃ. আনোয়ারুল আজিম (মরণোত্তর) মরহুম হুমায়ুন রশীদ চৌধুরী (মরণোত্তর) শহিদ আমানুল্লাহ্ মোহাম্মদ আসাদুজ্জামান (মরণোত্তর) শহিদ মতিউর রহমান মল্লিক (মরণোত্তর) শহিদ সার্জেন্ট জহুরুল হক (মরণোত্তর) ও আমজাদুল হক।
এছাড়াও চিকিৎসাবিদ্যায় অবদানের জন্য অধ্যাপক ডা. এ কে এমডি আহসান আলী, সমাজসেবায় অধ্যাপক এ কে আজাদ খান, সাহিত্যে সেলিনা হোসেন এবং খাদ্য নিরাপত্তা অবদানের জন্য ড. মোঃ. আব্দুল মজিদকে এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

শহিদ সার্জেন্ট জহুরুল হক ও হুমায়ুন রশীদ চৌধুরী।