চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিলেট-বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ১০ হাসপাতালে

সিলেটের বালুচর এলাকায় খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে দুটি পরিবারের ১০ সদস্য গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নগরীর সোনারবাংলা এলাকার ২৩৩ ও ২৪৫ নম্বর বাসায় রাতের খাবার খেয়ে এক একে অচেতন হয়ে পড়েন ওই দুটি পরিবারের সদস্যরা। এরপর স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। আক্রান্তদের মধ্যে ২ অবস্থা আশঙ্কাজনক।

জ্ঞান ফেরার পর রোগীরা জানান, রাতের খাওয়া পর অজ্ঞান হয়ে পড়েন তারা। একজন রোগী বলেন, রাতে খাওয়ার পরপরই যেন কেমন লাগে। এরপর কি হয়েছে জানি না। কিভাবে হাসপাতালে আসলাম তাও বলতে পারি না।

আক্রান্ত এক শিশু বলেন, রাতের খাওয়ার বিশ্রাম নিতে যাই এরপর কি হয়েছে আর কিছুই বলতে পারি না।

বালুচর এলাকায় সম্প্রতি বেশ কিছু বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতির উদ্দেশ্যে বিষ মেশানোর বিষয়টি প্রাথমিকভাবে সন্দেহ করছেন আক্রান্তদের স্বজনরা।

তবে চিকিৎসকরা জানিয়েছেন, বিষক্রিয়ার বিষয়টি পরীক্ষা-নীরিক্ষার পরই জানা যাবে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিষ্ট্রার বিধুর কান্তি সাহা বলেন, আমরা যে অবস্থায় পেয়েছি তার ওপরই চিকিৎসা দিয়েছি। এখন সবাই সুস্থ। তবে এই মুহূর্তে আমরা বলতে পারতেছি না এটা কি ধরনের বিষক্রিয়া। ফরেনসিক করার পরই এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।