চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিলেটে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে চলন্ত বাস থেকে ফেলে হত্যা, চালক আটক

ভাড়া নিয়ে বাক-বিতণ্ডার জেরে সিলেটের কৃষি বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের ছাত্র মো. ওয়াসিম আফনানকে চলন্ত বাস থেকে ফেলে হত্যার অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে সিলেটের শেরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে এই ঘটনার প্রতিবাদে রাতে কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন হুমায়ূন রশীদ চত্বর এলাকায় ও পরে নগরীর উপশহর এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

পুলিশ শিক্ষার্থী হত্যার সাথে জড়িত অভিযোগে গাড়ি চালক জুয়েল মিয়াকে রাতে অভিযান চালিয়ে আটক করেছে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়ো টেকনোলজি ফ্যাকাল্টি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ঘুরি মো. ওয়াসিম আফনান শনিবার সকালে কয়েকজন বন্ধুকে নিয়ে গ্রামের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় একটি বিয়ের অনুষ্ঠানে যায়। বিকেলে সেখান থেকে সিলেট-ময়মনসিংহ রুটে চলাচলকারী উদার পরিবহনের একটি বাসে সিলেটের উদ্দেশ্য রওয়ানা দেয়।

পাশ্ববর্তী শেরপুরে আসার আগে ভাড়া নিয়ে বাসের কন্ট্রাক্টরের সঙ্গে কথা কাটাকাটি  হয় তাদের। ভাড়া নিয়ে বনিবনা না হওয়ায় এক পর্যায়ে তাদেরকে শেরপুরে নামিয়ে দেওয়া হয়। তবে বাসে থেকে যান ওয়াসিম। তিনি বাস থেকে নামার আগেই বাসটি ছেড়ে দেয়। এক পর্যায়ে ওয়াসিমকে বাস থেকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয় বাসের হেলপার। এতে সে বাসের চাকার নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়। পরে দ্রুত তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওয়াসিমকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবাদে সড়ক অবরোধ করার পাশাপাশি দোষীদের আইনের আওতায় নিয়ে আসার আগ পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন।

এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনও।