চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘সিতারা’র নতুন পোস্টারে জাহিদ হাসান ও রাইমা সেন

১৯ জুলাই পশ্চিমবঙ্গসহ ভারতের পাঁচটি রাজ্যে একযোগে মুক্তি পেতে চলেছে আশীষ রায়ের ছবি ‘সিতারা’…

১৯ জুলাই ভারতের ৫টি প্রদেশে মুক্তি পাচ্ছে জাহিদ হাসান ও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী রাইমা সেনের ‘সিতারা’ ছবিটি। সেই লক্ষ্যেই প্রচার প্রচারণায় ব্যস্ত ছবির পরিচালক আশীষ রাই।

তারই ধারাবাহিকতায় বুধবার পরিচালক নিজেই তার ফেসবুকে প্রকাশ করলেন সিতারার নতুন পোস্টার। যেখানে দেখা মিললো জাহিদ হাসান ও রাইমা সেনকে।

৩১ মে মুক্তি পাওয়ার কথা থাকলেও পরে ছবিটি মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ, কেরালা, তামিলনাড়ু, কর্ণাটক ও অন্ধ্র প্রদেশ-এ মুক্তি পাচ্ছে ‘সিতারা’। পাঁচ প্রদেশে ছবিটি মুক্তি পেলেও এটি বাংলা, তেলেগু ও তামিল ভাষায় নির্মিত।

ছবিটি বাংলাদেশে মুক্তি পাবে কিনা, এমন প্রশ্নে পরিচালক চ্যানেল আই অনলাইনকে জানান, ঈদের পর বাংলাদেশে মুক্তি দেয়ার কথা। সেভাবেই প্রক্রিয়া এগিয়ে চলেছে।

কাঁটাতার পেরিয়ে বেআইনিভাবে ভারতে পা রাখে সিতারা ৷ সঙ্গে ছিল স্বামী জীবন শেখ ৷ কে জানতো? স্বামী-দেওর মিলেই পশ্চিমবঙ্গে তাকে বেচে দেওয়া হবে? কিন্তু হলোও তাই ৷ তারপর বেঁচে থাকার এক নতুন সংগ্রাম ৷ লালসার ফাঁদ থেকে পালানোর চেষ্টা ৷ তার সঙ্গী হয় জাহিদ হাসান।

পশ্চিমবঙ্গের প্রভাবশালী কথাসাহিত্যিক আবুল বাশারের উপন্যাস ‘ভোরে প্রসূতি’র গল্প অবলম্বনে তৈরি হয়েছে নতুন ছবি ‘সিতারা’। ছবিতে জাহিদ হাসান ও রাইমা সেন ছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, এম এ নাসের, সুব্রত দত্ত, মেঘনা নাইডু ও মাসুদ আখতার। ছবির চিত্রনাট্য লিখেছেন মলয় বন্দ্যোপাধ্যায় এবং ছবিতে সংগীত দিয়েছে দোহার ৷