চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সালাহ উদ্দিন ইস্যুতে তদন্তে নামছে সিবিআই

সালাহউদ্দিন আহমেদের অনুপ্রবেশ ইস্যুতে তদন্ত শুরু করতে যাচ্ছে সিবিআই। মঙ্গলবার নাগাদ কাজ শুরু করবে ভারতের কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থা। বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি জানিয়েছেন, সালাহউদ্দিনের কিডনিজনিত সমস্যা জটিল হয়েছে, সেইসঙ্গে তাঁর স্মৃতিভ্রমও ঘটেছে। তবে তার চিকিৎসক ডাক্তার জি কে গোস্বামী স্মৃতিভ্রমের আশংকা নাকচ করেছেন।

ভারতের মেঘালয়ের শিলংয়ের সিভিল হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের আপাতত হৃদযন্ত্রের সমস্যা না থাকলেও কিডনি সমস্যা জটিল হয়েছে বলে দাবি করেন আব্দুল লতিফ।

তিনি বলেছেন, দু’দিন আগের কথাও মনে রাখতে পারছেন না সালাহ উদ্দিন।

আব্দুল লতিফ বলেন, কথা বলার সময় জড়িয়ে যাচ্ছেন, পরিস্কার করে কিছু বলতে পারছেন না। আর ওনার (সালাহ উদ্দিন) কোমরে অসম্ভব ব্যথা শুরু হয়েছে। উন্নত চিকিৎসার খুবই প্রয়োজন।

অনুপ্রবেশের মামলাটি আদালতে ওঠার পর সালাহ উদ্দিন আহমেদ আইনজীবীদের সহযোগিতায় নিজেই তার অবস্থান ব্যাখ্যা করবেন বলেও জানান জনি।

তিনি বলেন, ‘এফআইআরের কাগজপত্র উঠানো জন্য এখনো যাইনি। কারণ এটা একটা লিগ্যাল পয়েন্ট। ওনার জন্য যে আইনজীবী নিয়োগ করা হবে তার মাধ্যমেই এগুলো উঠানো হবে। পরবর্তী পদক্ষেপ ওনার স্ত্রী আসার পর নেওয়া হবে।’

ক্যামেরার সামনে কথা না বললেও মেঘালয় প্রশাসন জানিয়েছে, এরই মধ্যে ভারতীয় গোয়েন্দারা তাদের কার্যক্রম শুরু করেছেন।

দু’একদিনের মধ্যে মাঠে নামবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।