চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাদমানের পর শান্তর সেঞ্চুরি, জিম্বাবুয়ের লক্ষ্য ৪৭৭

সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তর জোড়া সেঞ্চুরিতে ১ উইকেট হারিয়ে ২৮৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। হারারেতে সিরিজের একমাত্র টেস্টে স্বাগতিক জিম্বাবুয়ের লক্ষ্য ৪৭৭ রান।

শনিবার টেস্টের চতুর্থ দিনের চা বিরতির কিছুক্ষণ আগে ইনিংস ঘোষণা করে দেন মুমিনুল হক। সাদমান ১১৫ ও শান্ত ১১৭ রানে অপরাজিত থাকেন। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ১৮৯ রান।

প্রথম ইনিংসে ১৯২ রানের লিডে বাংলাদেশ চালকের আসনে ছিল তৃতীয় দিনেই। চতুর্থ দিনে দারুণ ধৈর্য দেখিয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন সাদমান।

দ্রুত রান তোলার দায়িত্ব কাঁধে নেয়া শান্ত পান দ্বিতীয় সেঞ্চুরির দেখা। এ বাঁহাতি তিন অঙ্ক ছোঁয়ার খানিক পরই ইনিংস ঘোষণা করে সফরকারীরা। এত রান তাড়া করে জয়ের রেকর্ড নেই হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

সকালে প্রথম টেস্ট ফিফটির খুব কাছে গিয়ে আউট হন সাইফ হাসান। ৯৫ বলে ৪৩ রান করে এনগ্রাবার বলে মেয়ার্সের হাতে ধরা পড়েন টাইগার ওপেনার।

আগের দিনের অবিচ্ছিন্ন ৪৫ রানের ওপেনিং জুটি দীর্ঘ হয় ৮৮ রান পর্যন্ত। তিনে নামা শান্ত ব্যাট করতে থাকেন আগ্রাসী মনোভাব নিয়ে। ১০৯ বলে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। ১১৮ বলে ১১৭ রানের ইনিংসটি সাজান পাঁচ চার ও ছয় ছক্কায়।

অন্যদিকে বেশ ধৈর্য নিয়ে ব্যাট করা সাদমান ১৯৬ বলে খেলেন ১১৫ রানের অপরাজিত ইনিংস। এ তরুণ বাঁহাতি ব্যাটসম্যান চার মারেন নয়টি।