চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাইকেলের পর এবার রাস্তা পেল কলসিন্দুরের মেয়েরা

স্কুল শেষে অনুশীলন করে বাড়িতে ফেরার সুবিধার্থে ২৮টি বাই সাইকেল পাওয়ার পর এবার স্কুলে যাতায়াতের সুবিধার জন্য পাকা রাস্তাও পেল কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের মেয়েরা।

‘আমাদের স্কুলে আসতে অনেক অসুবিধা হয়। রাস্তাটা অনেক খারাপ। আমরা একটা ভালো রাস্তা চাই’ কলসিন্দুরের মেয়েদের এমন দাবির পর তা পূরণের উদ্যোগ নেন গণমাধ্যম ব্যক্তিত্ব ও চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’র পরিচালক ও উপস্থাপক শাইখ সিরাজ।

তিনি এলাকার হাজী আবদুল ওয়াহেদ তালুকদার মার্কেট থেকে কলসিন্দুর হাইস্কুল অ্যান্ড কলেজের কারিগরী শাখার হাফ বিল্ডিং পর্যন্ত ৫৫০ মিটার রাস্তাটি পাকা করার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারীকে অনুরোধ করেন।

তার অনুরোধে প্রধান প্রকৌশলী তাৎক্ষণিক উদ্যোগ নেন রাস্তাটি পাকা করার। ইতোমধ্যে শুরু হয়েছে রাস্তাটি নির্মাণের আনুষ্ঠানিকতা।  

সম্প্রতি এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ ফুটবলের ফাইনালে ভারতকে বিশাল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল অপ্রতিরোধ্য বাংলাদেশের মেয়েরা। সেই দলে ছিল কলসিন্দুরের আট কন্যা।

গতবার বাংলাদেশ যে চ্যাম্পিয়ন হয়েছিলো তাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার গ্রাম কলসিন্দুর মেয়েরা। ১৮ সদস্যের ওই দলে কলসিন্দুরেরই ছিলেন ১০ জন।