চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাংবাদিক থেকে ‘১০০ গজ’ দূরে শ্রীলঙ্কা

করোনার ভীতি তেমন নেই। বিদেশ সফরে সুরক্ষা বলয়ের কড়াকড়ির দিনও শেষ। ক্রিকেটাররা এখন পুরোপুরি স্বাধীন! তারপরও শ্রীলঙ্কার অবাক করা সতর্কতা। বাংলাদেশের সংবাদমাধ্যম কর্মীদের কাছে ঘেঁষতে দেয়া তো দূরের বিষয়, অনুশীলনের ভিডিও ধারণও করতে হচ্ছে অন্তত ১০০ গজ দূরে থেকে!

সফরকারী দলের কঠোরতার কারণে চ্যালেঞ্জে পড়েছেন ক্রীড়া সাংবাদিকরা। সোমবার মিরপুরের একাডেমি মাঠে লঙ্কান দল নামতেই সংবাদমাধ্যম কর্মীদের জানিয়ে দেয়া হয় কাছের মিডিয়া সেন্টার থেকে দেখা যাবে না অনুশীলন। যে কারণে শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারির চূড়ায় উঠতে হয় সকলকে। সেখান থেকেই ছবি, ভিডিও ধারণ করতে হয়েছে।

একাডেমি মাঠে বিদেশি দলগুলো অনুশীলন করলে তা মিডিয়া সেন্টার থেকেই কাভার করা যেত। মাঠ আর মিডিয়া সেন্টারের মাঝে গ্রিলের বেষ্টনী থাকায় খেলোয়াড়দের সমস্যা হওয়ার কথা নয়। করোনা প্রকোপের আগে মাঠে দাঁড়িয়ে অনুশীলন কাভার করতে পারতেন সকলে।

শ্রীলঙ্কা দলের এবারের কড়াকড়িতে অবাক সাংবাদিকরা। স্বাভাবিক সময়ে ফিরে যাওয়ার সময়ে কেনো এত নজরদারি, সেটির উত্তরও মিলছে না। কিছুদিন আগে মুশফিকুর রহিমের অনুশীলন কাভার করার অনুমতি পাননি সাংবাদিকরা। হুট করে কেনো এত কঠোরতা, জানাচ্ছেন না দায়িত্বশীলদের কেউই।

রোববার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুনারত্নে কাউন্টি লিগ খেলে সোমবার আসছেন লন্ডন থেকে। বাংলাদেশ দল প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দলীয় অনুশীলন করে ফেলেছে সোমবারই।