চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাংবাদিকদের সাথে বিএসইসি’র নির্বাহী পরিচালকের দুর্ব্যবহার

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। এর প্রতিবাদে সাংবাদিকরা বিএসইসি’র সংবাদ সম্মেলন বয়কট করেন।

সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি‘র কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘটনা ঘটে।

বিএসইসির ওই সংবাদ সম্মেলনে শেয়ারবাজারে কারসাজির ঘটনায় জরিমানার পরিমাণ এবং বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিষয়ে প্রশ্ন করাকে কেন্দ্র করে এর সূত্রপাত।

৫ থেকে ১০ কোটি টাকা কারসাজি করে মুনাফা করেছেন, এমন ব্যক্তিকে কমিশন ৫ থেকে ১০ লাখ টাকা জরিমানা করে। এতে করে কি কারসাজি বন্ধ করা সম্ভব?

এই প্রশ্নের উত্তরে বিএসইসির নির্বাহী পরিচালক উত্তেজিত হয়ে বলেন, জরিমানা বা শাস্তির বিষয়টি কমিশনের বিষয়।

পরে সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয়- আপনারা তদন্তটা ঠিকমত করছেন কি? এমন প্রশ্নের জবাবে বিএসইসির নির্বাহী পরিচালক আরো উত্তেজিত হয়ে বলেন, আপনার কাছ থেকে আমাদের তদন্ত শেখার কিছু নেই। আমাকে মেন্ডেড দেয়া হয়েছে তদন্ত করার, আমি তদন্ত করেছি।

বিএসইসিতে সাংবাদিকরা প্রবেশ করতে বাধা দেয়া হচ্ছে? এই প্রশ্নের জবাবে বিএসইসির মুখপাত্র ক্ষেপে যান এবং সংবাদ সম্মেলনের মঞ্চ থেকে নেমে এসে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

প্রশ্নের জবাব না দিয়ে উল্টো অসৌজন্যমূলক আচরণ করায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সংবাদ সম্মেলনটি বয়কট করেছেন উপস্থিত পুঁজিবাজার সংশ্লিষ্ট সাংবাদিকরা।

ওই ঘটনায় উদ্বেগ জানিয়েছে পুঁজিবাজার বীটের সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্ট ফোরাম (সিএমজেএফ)।

সংবাদ সম্মেলনে সেসময় আরো উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক মাহবুবুল আলম এবং পরিচালক রেজাউল করিম।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: