চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সর্বোচ্চ নিরাপত্তায় শিয়া মসজিদ

নাশকতার আশংকায় রাজধানীর মোহাম্মদপুরে শিয়া মসজিদে যে কোনো সময়ের তুলনায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। পুলিশ ছাড়াও মোতায়েন করা হয়েছে এলিট ফোর্স র‍্যাব। পাশে র‍্যাব কার্যালয়েও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

গোয়েন্দা সূত্রগুলো শুক্রবার কিংবা শনিবার হামলার ঝুঁকির বিষয়ে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের কথা বললেও পুলিশ কর্মকর্তারা অবশ্য বলেছেন, নিয়মিত নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবেই শিয়া মসজিদের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বাংলাদেশে শিয়া সম্প্রদায়ের উপর প্রথম হামলার ঘটনা ঘটে আশুরার রাতে। ওই রাতে পুরনো ঢাকার হোসেনি দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় স্থানীয়ভাবে বানানো গ্রেনেড হামলায় একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন। পরে আহতদের মধ্যে একজন মারা যান।

এছাড়া, সম্প্রতি চেকপোস্টে হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। দেড় মাসেরও কম সময়ের মধ্যে নিহত হয়েছেন দুই বিদেশী এবং এক প্রকাশক। দুই বন্ধুসহ আরো এক প্রকাশক আহত হয়েছেন।

সবগুলো ঘটনাতেই আইএসের দায় স্বীকার করার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স। তবে অন্য জঙ্গি গোষ্ঠির অস্তিত্বের কথা স্বীকার করলেও বাংলাদেশে আইএসের অস্তিত্বের কথা অস্বীকার করে পুলিশ।