চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সন্ত্রাসী হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রে নিরাপত্তা জোরদার

অভ্যন্তরীণ সন্ত্রাসী হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশটির ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি’র পক্ষ থেকে বুধবার এই নতুন সতর্কতা জারি করা হয়। 

৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা কিছু চরমপন্থিদের উস্কে দিয়েছে বলে ধারণা করছে মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট। এক বুলেটিনে তারা জানিয়েছে, যুক্তরাষ্ট্র সরকারের কর্মকাণ্ডে হতাশ ব্যক্তিরাই হামলার হুমকি দিচ্ছে।

জাতীয় সন্ত্রাসবাদ সতর্কতায় বলা হয়েছে, হামলার পরিকল্পনার ব্যাপারে নির্দিষ্ট বা বিশ্বাসযোগ্য তথ্য এখনও নেই। তবে নতুন সরকার এবং ক্ষমতা হস্তান্তর নিয়ে হতাশ ব্যক্তিরা হুমকি হিসেবে আবির্ভূত হতে পারেন।

সতর্কতায় আরও বলা হয়েছে, সফলভাবে প্রেসিডেন্টের অভিষেকের পরও আগামী কয়েক সপ্তাহে সন্ত্রাসী কর্মকাণ্ডের উচ্চতর হুমকি থাকবে। তথ্য-উপাত্ত বলছে, ক্ষমতার পালাবদল নিয়ে বিক্ষুব্ধ কিছু সহিংস উগ্রবাদী সংগঠিত হওয়ার চেষ্টা করছে। একই সঙ্গে সহিংসতা চালাতে উস্কানি দেওয়া হচ্ছে।

হামলার নির্দিষ্ট কোনো জায়গা সম্পর্কে জানানো হয়নি। প্রায় এক বছর পর জননিরাপত্তায় সতর্কতা জারি করলো মার্কিন নিরাপত্তা বাহিনী। যেকোনো নাশকতা এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে তারা।