চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বঙ্গবন্ধু হত্যায় মুশতাকের সঙ্গে জিয়াও জড়িত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পঁচাত্তরের ষড়যন্ত্র ও বঙ্গবন্ধু হত্যায় মুশতাকের সঙ্গে জিয়াউর রহমানও জড়িত। তিনি বলেন, এদেশের স্বাধীনতা বিরোধী, মুক্তিযোদ্ধা নামধারী পাকিস্তানি দালাল দেশের সবচেয়ে বড় সর্বনাশ করেছে। যারা বাংলাদেশের বিজয় মেনে নিতে পারেনি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

মঙ্গলবার কৃষকলীগ আয়োজিত  রক্তদান কর্মসূচিতে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

১৫ আগস্ট বাংলাদেশের কালো অধ্যায় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের শুধু পুরস্কৃত করেননি তার সঙ্গে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করে তাদের মন্ত্রী বানিয়েছেন। তারাই বন্ধবন্ধুর হত্যা পর দেশকে ধ্বংস করেছে।  জাতির পিতা বেঁচে থাকলে যুদ্ধের পর ১০ বছরের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের কাছে দৃষ্টান্ত গড়ত। বঙ্গবন্ধুর রক্তের শোধ তখনি পূরণ করা সম্ভব হবে, যখন দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফুটবে। কারণ জাতির পিতা একমাত্র স্বপ্ন এটিই ছিল।

শেখ হাসিনা বলেন, পর পর তিনবার সরকার গঠন করায় দেশ আজ জাতির পিতার স্বপ্নে এগিয়ে যাচ্ছে। দেশ এখন দারিদ্র্য মুক্ত। এখন একবেলা হলেও মানুষ খাবার খেতে পারেন, যেখানে এমন সময় গেছে একবেলা খাবার পেত না এ দেশের মানুষ। জাতির পিতা চেয়েছিলেন এ দেশে কোনো বৈষম্য থাকবে না এবং  সেভাবেই দেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষ আজ সুন্দর স্বপ্ন দেখতে পারে।

কৃষলীগের নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, কৃষকদের ভালোবেসে বঙ্গবন্ধু কৃষকলীগ গঠন করেছিলেন। আপনারা তার আদর্শে কৃষকদের জন্য কাজ করবেন। তারা যেন কখনও কোনো কিছুর জন্য বঞ্চিত না হন। তাদের পাশে রেখেই দেশে ক্ষুধা মুক্ত ও দারিদ্র্যমুক্ত হবে।