চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘ভোকাট্টা’, পরের সপ্তাহে ‘কিডন্যাপ’

কলকাতার এ দুই ছবির বিনিময়ে বাংলাদেশ থেকে যাচ্ছে 'বয়ফ্রেন্ড' এবং 'প্রেম চোর'

বাংলাদেশের সিনেমা হলে পরপর দুই সপ্তাহে চলবে কলকাতার দুই ছবি ‘ভোকাট্টা’ ও ‘কিডন্যাপ’। শুক্রবার (২৮ জুন) কলকাতার সঙ্গে একযোগে এদেশে মুক্তি পেতে যাচ্ছে ‘ভোকাট্টা’। ঠিক পরের সপ্তাহে (৫ জুলাই) থেকে চলবে ‘কিডন্যাপ’।

দুটি ছবিই সাফটা চুক্তির মাধ্যমে সীমান্তের এপার-ওপারে বিনিময় হচ্ছে। কলকাতার ওই দুই ছবির বিনিময়ে বাংলাদেশ থেকে তাসকিনের ‘বয়ফ্রেন্ড’ এবং শান্ত খানের ‘প্রেম চোর’। দু-দেশের দর্শকদের কাছে আদান প্রদানের মাধ্যমে ছবিগুলো পৌঁছে দিচ্ছে ঢাকার প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া, কলকাতার প্রডাকশন হাউজ এসকে মুভিজ এবং সুরিন্দর ফিল্মস।

এ খবর জানানো হয়েছে শাপলা মিডিয়া থেকে। প্রতিষ্ঠানটির কর্তারা বলছেন, ৩ জুন ঢাকার তথ্য মন্ত্রণালয় ভোকাট্টা ও কিডন্যাপ ছবির মুক্তির অনুমতি দিয়েছে। ২১ জুন ভোকাট্টা মুক্তির কথা থাকলেও সেন্সর বোর্ড থেকে অনুমতি মেলেনি।

সম্প্রতি ‘ভোকাট্টা’ মুক্তির জন্য সেন্সরবোর্ড থেকেও অনুমতি পাওয়া গেছে। তাই আগামী শুক্রবার এ ছবি মুক্তিতে আর বাঁধা নেই। আরও জানায়, এ সপ্তাহেই কিডন্যাপ সেন্সরে জমা পড়বে। অনুমতি পেলে ভোকাট্টা মুক্তির পরের সপ্তাহে ‘কিডন্যাপ’ মুক্তি দেয়া হবে। জানা যায়, ‘ভোকাট্টা’র বিনিময়ে ‘বয়ফ্রেন্ড’ এবং ‘কিডন্যাপ’র বিনিময়ে কলকাতায় যাচ্ছে ‘প্রেম চোর’।

দম ফাটানো হাসির ছবি ‘ভোকাট্টা’র গল্প ও চিত্রনাট্য করেছেন পেলে ভট্টাচার্য্য। এসকে মুভিজের প্রযোজনায় এটি পরিচালনা উড়িষ্যার পরিচালক রমেশ রাট। প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ওম এবং এলিনা।

সুরিন্দর ফিল্মসের ব্যানারে আরেক ছবি ‘কিডন্যাপ’ নির্মাণ করেছেন রাজা চন্দ। অভিনয় করেছেন দেব ও রুক্মিণী। সংগীত পরিচালনা করেছেন জিৎ গাঙ্গুলি। জানা যায়, পশ্চিমবঙ্গে ‘কিডন্যাপ’ মুক্তি পেয়েছিল গেল ঈদে।