চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শাকিব-মাহি’র যুদ্ধ সফল

এবার ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছিলো তিনটি চলচ্চিত্র। মুক্তি পাওয়ার পর পেরিয়ে গেছে আট দিন। তবে আরও এক সপ্তাহ ধরে ছবিগুলো প্রদর্শন করা হবে বলে জানিয়েছেন ছবির প্রযোজকরা।

ঈদের মাসখানেক আগ থেকেই শুরু হয়ে যায় প্রযোজক, পরিচালক ও তারকারদের নানান রকম প্রতিযোগীতা। কে কতোটা এগিয়ে থাকবে, কার ছবি কতো টাকা আয় করবে, কার সিনেমা কয়টা হলে চলবে এসব বিষয় নিয়ে চলে দর কষাকষি।

তবে এবারের ঈদে প্রধান যুদ্ধ ছিলো শাকিব ও মাহির অভিনীত দুইটি ছবিতে। নারী চরিত্র কেন্দ্রিক অ্যাকশনধর্মী সিনেমা ‘অগ্নি টু’ ও রোমান্টিকধর্মী শাকিব-অপু জুটিবদ্ধ সিনেমা ‘লাভ ম্যারেজ’ এর মধ্যে ছিলো চরম লড়াই।

অতীতের সব রেকর্ড ভেঙ্গে কিং খানের সিনেমা সারাদেশের এক’শো একুশটি হলে মুক্তি দেওয়া হয়। ছবিটি মুক্তি পাওয়ার আগেই সিনেমাটির প্রযোজক আয় করেন পঞ্চাশ কোটি টাকা। দ্বিতীয় সপ্তাহে এই সাফল্য ধরে রাখতে আরো আটটি সিনেমা হলে মুক্তি দেওয়া হয়েছে সিনেমা ‘লাভ ম্যারেজ’।

লাভ ম্যারেজের প্রযোজক প্রতিষ্ঠান বলছেন, শাকিব-অপু জুটি সবসময় সুপারহিট। প্রতিটি সিনেমা হলে ছবিটি খুব ভালো সেল হয়েছে। আমরা চিন্তায় করতে পারেনি যে দশর্ক বৃষ্টিতে ভিজে সিনেমা হলে এসে ছবি দেখবে।

এদিকে অগ্নি কন্যা মাহিয়া মাহি ও ওম অভিনীত ‘অগ্নি টু’ মুক্তি দেওয়া হয় ১০৬ টি সিনেমা হলে। অ্যাকশনধর্মী সিনেমা ‘অগ্নি টু’ তিন কোটি টাকা তুলতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

বাংলাদেশ ভারত যৌথ প্রযোজনার এই ছবিটি বাংলাদেশ ও ভারতে একই দিনে মুক্তি দেওয়া হয়। তাই বলা যেতে পারে নিজের দেশের পাশাপাশি কলকাতাও দাপিয়ে বেড়িয়েছেন মাহিয়া মাহি।

ভিন্নধর্মী ছবি ‘পদ্ম পাতার জল’ নিয়ে হাজির হয়েছিলেন বিদ্যা সিনহা মীম ও ইমন জুটি। জুটিগত দিক থেকে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন মিম-ইমন। লাভ ম্যারেজ ও অগ্নি টু’র মতো সাফল্য না পেলেও নিরাশ হয়নি সিনেমাটির প্রযোজক প্রতিষ্ঠান। সেভাবে টাকা তুলতে না পারলেও ছবির প্রযোজক মনে করেন, অনিমিয়ত দকর্শকদের ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে ‘পদ্ম পাতার জল’।

চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর অভিমত, বলিউডের সিনেমার মতো শত কোটি টাকা আয় করতে না পারলেও নিজেদের দক্ষতা দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্প।