চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লিটনের সেঞ্চুরির পর রোমাঞ্চ ছড়ানো ‘টাই’

শুরুতে ব্যাট করা দল চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছে। রান তাড়া করা দল চ্যালেঞ্জটার পিছু ছুটেছে শেষঅবধি। মাঝে চড়াই-উতরাই আর টানটান উত্তেজনা ছড়ানো রোমাঞ্চ বলতে যা বোঝায়, তার সবই ছিল। শুধু জিতে মাঠ ছাড়তে পারেনি কোন দলই। শুক্রবার মোহামেডান ও প্রাইম দোলেশ্বরের ম্যাচটি ‘টাই’য়ে সমাপ্তি হয়েছে।

ফতুল্লায় প্রিমিয়ার লিগের ম্যাচে শুরুতে ব্যাট করে ৪৯.৫ ওভারে গুটিয়ে যাওয়ার সময় ২৮৬ পর্যন্ত পৌঁছাতে পারে মোহামেডান স্পোর্টিং ক্লাব। রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ঠিক ২৮৬ রানেই আটকে যায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।

জয়ের জন্য দোলেশ্বরের শেষ ওভারে দরকার ছিল ৬ রান। বল করতে আসেন মোহাম্মদ আজিম। প্রথম বলে মোহাম্মদ আরাফাতের উইকেট তুলে নেন। পরের দুই বলে কোন রান আসেনি। চতুর্থ বলে মামুন নেন এক রান। পঞ্চম বলে আরাফাত সানি নেন দুই। শেষ বলে আরও দুটি রান নিতে হত এই স্পিনারকে। কিন্তু নিতে পারলেন কেবল এক রানই। ম্যাচ ‘টাই’।

মোহামেডানকে জেতাতে একাই লড়েছেন আজিম। জেতাতে পারেননি। শেষ ওভারটা তো দুর্দান্ত করলেনই, তার আগেও ছিলেন দুর্দান্ত। শেষঅবধি ১০ ওভারে ৬৭ রানে ৬ উইকেট তার নামের পাশে। লিস্ট-এ’র ক্যারিয়ার সেরা আজিমের। বাকিদের মধ্যে কাজী অনিক ৩ উইকেট নিয়ে যা একটু সঙ্গ দিয়েছেন।

তার আগে দোলেশ্বরের স্বপ্ন বাঁচিয়ে রাখেন লিটন দাস। একপ্রান্ত আগলে রেখে ১২৯ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। এই ফরম্যাটের ষষ্ঠ সেঞ্চুরিটি ১২২ বলে ৮ চার ও ২ ছক্কায় সাজানো। ফিরেছেন দলকে জয় থেকে ৫৫ রান দূরে রেখে, আজিমের বলে তাইজুলকে ক্যাচ দিয়ে।

বাকিদের মধ্যে ফরহাদ হোসেন ৫২, অধিনায়ক ফরহাদ রেজা ১৮, জোহাইব খান ২৪ ও মার্শালের ২২ রানে লড়াইয়ের পথে থাকে দোলেশ্বর।

মোহামেডানকে চ্যালেঞ্জিং সংগ্রহটি এনে দিয়েছেন অধিনায়ক শামসুর রহমান ৭৫, রকিবুল হাসান ৭২, বিপুল শর্মা ৫৩ এবং জনি তালুকদার ৩৭ রান করে। ফরহাদ রেজা ৩টি ও মামুন হোসাইন নিয়েছেন ২টি করে উইকেট।