চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রোনালদোর বিদায়ে ‘স্বাধীনতার’ স্বাদ পাচ্ছেন বেনজেমা

রিয়াল মাদ্রিদে এক দশকের ক্যারিয়ার করিম বেনজেমার। কিন্তু এই দশ বছরের নয় বছরই ছায়া হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদোর। মৌসুমের শুরুতে রোনালদোর জুভেন্টাসে চলে যাওয়ায় নয় বছর পর আসল ফুটবলের স্বাদ পাচ্ছেন, ফ্রান্স ফুটবলকে এমনটাই জানিয়েছেন জাতীয় দল থেকে ব্রাত্য বেনজেমা!

২০০৯ সালে ম্যানইউ থেকে রোনালদো আর লিওঁ থেকে বেনজেমাকে নিয়ে আসে রিয়াল। ক্লাবটির হয়ে শুরুতে নিখাদ স্ট্রাইকার হিসেবে খেললেও একটা সময় খেলার ধরনই পরিবর্তন হয়ে যায় বেনজেমার। ফরোয়ার্ড হিসেবে যেখানে গোল করার কথা সেখানে রোনালদোকে গোল বানিয়ে দেয়াই প্রধান লক্ষ্য হয়ে দাঁড়ায় ফরাসি তারকার। অথচ পজিশন হিসেবে রোনালদো হলেন একজন উইঙ্গার!

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

খেলার ধরণ পরিবর্তন হয়ে যাওয়ায় একজন স্বাভাবিক স্ট্রাইকারের মত গোল পাননি বেনজেমা। উল্টো উইঙ্গার হয়েও ৩০০র বেশি গোল করে রিয়াল ছেড়েছেন রোনালদো। তারকা সতীর্থের বিদায়ে দল খানিকটা সমস্যায় পড়লেও আঁখেরে লাভ হয়েছে বেনজেমার। এতদিন যেটা করতে পারেননি রোনালদোর জন্য, সেটাতেই এখন মনোযোগ দিতে পারবেন রিয়ালের জার্সি নাম্বার নাইন।

‘এখন সম্পূর্ণ চাপটা আমার কাঁধে। আমি যে গোল করতে পারি, দলকে টানতে পারি সেটা আমাকে দেখাতে হবে। আর আমি এটাই চাই। লিওঁতে থাকতে এটাই করতাম। আমি নিজেকে নিজেই বলি, মাদ্রিদকে তুলতে হবে এবং সেটা আরো ভালোভাবে।’

‘যখন আমি মাদ্রিদে আসি তখন আমাকে খেলার ধরণ বদলাতে হয়েছে। আমি নিজেকে একজন মহান খেলোয়াড়ের সেবায় নিয়োজিত করি, এমন একজন খেলোয়াড় যে প্রতি মৌসুমে ৫০টির মতো করে গোল করতো। তার সঙ্গে খেলতে পারাটা ছিল বিশেষ সৌভাগ্যের। এখন আমি দলের আক্রমণের প্রধান নেতা। খেলায় পার্থক্য গড়ে দেয়া আমার কাজ। আমি খুব খুশি কারণ আমি আমার আসল খেলাটা খেলতে পারব।’