চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রোনালদোর উত্তরসূরির পদে আলো কাড়লেন ভিনিসিয়াস

ক্রিস্টিয়ানো রোনালদোর শূন্যস্থান পূরণ করবেন কে? রিয়াল মাদ্রিদের কাছে এটাই এখন কোটি টাকার প্রশ্ন। তবে এসি মিলানের বিপক্ষে প্রীতি ম্যাচের পর সেই দুশ্চিন্তা অনেকখানি কমে আসার কথা রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের। ভিনিসিয়াস জুনিয়র নামের এক ১৮ বছর বয়সী তরুণের আলো ঝলমলে পারফরম্যান্সে মুগ্ধ সান্তিয়াগো বার্নাব্যুর দর্শকরা।

শনিবার ঘরের মাঠে এসি মিলানকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। এই ম্যাচেই ব্রাজিলিয়ান তরুণ প্রতিভা ভিনিসিয়াসের জাদু প্রথমবারের মতো দেখতে পেয়েছেন সান্তিয়াগো বার্নাব্যুর দর্শকরা। করিম বেনজেমা, গ্যারেথ বেল ও বোরজা মায়োরাল একটি করে গোল পেলেও দারুণ নৈপুণ্য দেখিয়েছেন ১৮ বছর বয়সী ভিনিসিয়াস। মিলানের হয়ে একমাত্র গোলটি রিয়ালেরই সাবেক ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েনের।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ফ্ল্যামেঙ্গো থেকে গত মৌসুমে ৪০ মিলিয়ন ইউরোতে কিনেও বয়সের কারণে ভিনিসিয়াসকে খেলাতে পারেনি রিয়াল। চলতি মৌসুমে সে বাধা উঠে যাওয়ায় তার খেলা দেখার জন্য উদগ্রীব ছিলেন রিয়াল ভক্তরা। ফ্ল্যামেঙ্গোর হয়ে কোপা লিবার্তোদোরেসে দারুণ পারফরম্যান্সে সেই আশার পারদ চড়িয়ে দিয়েছিল আরও একধাপ।

ম্যাচের দ্বিতীয়ার্ধে  মাঠে নেমেছেন। লুকা মদ্রিচের সঙ্গে তার বোঝাপড়া ছিল চোখে পড়ার মতো। এই দুজনে মিলে গড়ে দিয়েছেন ৯০ মিনিটে বোরজা মায়োরালের গোলটিও। দুর্দান্ত ড্রিবলিং আর গতি দিয়ে রিয়াল ভক্তদের মনে করিয়ে দিয়েছেন নেইমারের কথাও।

এবারের গ্রীষ্মকালীন দলবদলে এডেন হ্যাজার্ড, নেইমার কিংবা কাইলিয়ান এমবাপেকে দলে টানতে চাইলেও ফ্লোরেন্তিনো পেরেজ ফিরেছেন শূন্য হাতে। তবে মিলানের বিপক্ষে যে ঝলক দেখিয়েছেন ভিনিসিয়াস, তাতে রোনালদো ও নেইমারের দুঃখ তাকে দিয়েই ভুলতে পারেন রিয়াল সভাপতি।