চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রোগীকে মেঝেতে খাবার দিয়ে বিতর্কে হাসপাতাল

ভারতের নানান হাসপাতালে একের পর এক অনিয়মের খবর সামনে আসছে আর তা নিয়ে তোলপাড় চলছে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে। এবার ভারতের হাসপাতালের আরো একটি ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। 

ভারতের ঝাড়খন্ডের রাচিতে একটি হাসপাতালে মেঝেতে খাবার দেওয়া হয়েছে এক রোগীকে। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, হাসপাতালে প্লেট ছিলোনা বলেই রোগীকে এভাবে মেঝেতে খেতে দেওয়া হয়েছে।   

এই ভয়াবহ দৃশ্যটি ধরা পড়ে স্থানীয় দৈনিক ভাস্কর নামের এক সংবাদপত্রের সাংবাদিকের ক্যামেরায়।

রাচি ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সেসহাসপাতালে পালমতি দেবী নামে হাতে ব্যান্ডেজ বাধা রোগীকে হাসপাতালের ওয়ার্ড বয় ভাত, ডাল ও সবজি খেতে দেয় হাসপাতালের মেঝেতে। খাবার দেওয়ার আগে তাকে বলা হয় মেঝেটা পরিষ্কার করে নিতে।

ভাঙা হাত নিয়ে হাসপাতালটির অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন পালমতি দেবী। তার নিজের কোনো প্লেট না থাকায় হাসপাতালের কর্মীদের কাছে একটি প্লেট চান তিনি। বিনিময়ে তাকে খুব নোংরাভাবে তিরস্কার করেন রান্নার স্টাফরা। বছরে প্রায় ৩০০ কোটি বাজেটের এই হাসপাতালে নাকি একটি প্লেটও ছিলোনা তাকে দেওয়ার মতো।   

হাসপাতালটির পরিচালক বিএল শেরওয়াল বলেন, রোগীদের সঙ্গে এমন আচরণ প্রতিনিয়ত করা হয়না। আমরা তদন্ত করছি, যে কর্মী তাকে মেঝেতে খাবার পরিবেশন করেছে এবং সেটা খেতে বাধ্য করেছে আমরা তার বিরুদ্ধে অবশ্যই পদক্ষেপ নিবো।