চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রিয়ালের সঙ্গেও যোগাযোগ করেছিলেন নেইমার!

বার্সা ছাড়ার পর থেকেই নেইমারের নাম হয়ে গেছে ‘নতুন ফিগো’। ২০০১ সালে বার্সা ছেড়ে রিয়ালে পাড়ি জমানোর পর থেকেই কাতালানদের চোখের বিষ হয়ে আছেন পর্তুগিজ সাবেক ফিগো। নেইমার যদিও রিয়ালে যাননি, ২২২ মিলিয়ন রেকর্ড দলবদলে পাড়ি জমিয়েছেন পিএসজিতে। সেই ব্যথাই ভুলতে পারছে না বার্সাভক্তকুল, এর মাঝেই স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে রিয়ালের সঙ্গেও নাকি যোগাযোগ করেছিলেন নেইমার!

মাদ্রিদভিত্তিক সংবাদ মাধ্যম ডাইরিও মাদ্রিদিস্তা জানাচ্ছে, রিয়াল চাইলে লস ব্লাঙ্কোসদের হয়ে খেলতে পারতেন নেইমার। পিএসজির সঙ্গে আলোচনার ফাঁকে নাকি রিয়াল সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজের সঙ্গেও যোগাযোগ করেছিলেন নেইমারের এজেন্ট।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

তবে পেরেজ চাননি বলেই নাকি নেইমারের বিষয়ে আর কথা এগোননি ব্রাজিলিয়ান তারকার এজেন্ট ওয়াগনার রিবেরিও। নেইমারের দাম এবং চার বছর আগে পুষে রাখা রাগ থেকেই হয়ত নেইমারের ব্যাপারে আগ্রহী ছিলেন না পেরেজ। সঙ্গে বার্সা-টু-রিয়াল রুটের জটিলতা তো আছেই।

সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। তাকে পাওয়ার জন্য সেসময় মরিয়া ছিল রিয়ালও। সেই বছরের জুন পর্যন্ত পেরেজ নিশ্চিত ছিলেন নেইমার লস ব্লাঙ্কোসদের হয়েই খেলবেন। এমনকি একটি রেডিওতে ঘোষণাও দিয়েছিলেন, ব্রাজিলিয়ান তারকা আসছেন রিয়ালের হয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে।

কিন্তু সান্তিয়াগো বার্নাব্যুর সমর্থকদের মন ভেঙে বার্সা যোগ দেন নেইমার। সেই মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে নেইমারের গোলে জয় পেয়েছিল বার্সা। তখন থেকেই পুষে রাখা বেদনাতেই হয়ত ব্রাজিলিয়ান তারকাকে রিয়ালে দেখতে চাননি পেরেজ।