চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রাবি শিক্ষার্থী লিপু হত্যা মামলায় রুমমেট আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিহত শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যা মামলায় তার রুমমেট উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলামকে আটক দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

অন্যদিকে মোতালেব হোসেন লিপু ও শিক্ষক রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচারের দাবিতে ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে র‌্যালি ও মানববন্ধন। গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং ইংরেজি বিভাগের উদ্যোগে ওই কর্মসূচির আয়োজন করা হয়।

রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সামনে থেকে লিপু হত্যার বিচারের দাবিতে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস ঘুরে আগের জায়গায় ফিরে সেখানে মানববন্ধন rajshahiকরে। লিপু হত্যার তিন দিনেও তদন্তে অগ্রগতি দেখা না যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।
মানববন্ধন থেকে মামলার তদন্তে আগামী সাত দিনের আলটিমেটাম দেয়া হয়েছে। নইলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, লিপুর মৃতদেহ পাওয়ার পর তিনদিন পেরিয়ে গেলেও তেমন কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। আসন্ন ভর্তি পরীক্ষার জন্য তাৎক্ষণিক পদক্ষেপ না নিয়ে সাত দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে বলে জানান তিনি। সাত দিন পর অগ্রগতি দেখে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

rajshahi2অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে একই সময়ে ক্যাম্পাসে র‌্যালি করেছে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বিভাগের সামনে থেকে বের করা র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে বক্তারা বলেন, অধ্যাপক রেজাউল হত্যার ছয় মাস পার হলেও এখনো মামলার চার্জশিট দেওয়া হয়নি। এতে বিচার পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। দ্রুত চার্জশিট আদালতে দাখিলের দাবি জানান তারা।