চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রাঙ্গামাটিতে নৌ দুর্ঘটনায় নিহত ৬, নিখোঁজ ২

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটি সদরে ইঞ্জিন চালিত বোট দুর্ঘটনায় ৬ জন নিহত এবং কাপ্তাইয়ে অপর নৌ দুর্ঘটনায় ২ জন নিখোঁজ হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরে চট্টগ্রাম ইপিজেড থেকে আসা পর্যটকরা পর্যটন এলাকা থেকে ইঞ্চিন চালিত নৌকায় করে ঘুরতে বের হয়। এসময় রাঙ্গামাটি ডিসি বাংলোর পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ নৌকা উল্টে গিয়ে ডুবে যায়। এতে ৫ জন নারী নিহত হয়।

এদের মধ্যে রিনা (১৬), শিলা (২৬), আসমা (৩০) নামে তিন জনের নাম পাওয়া গেলেও অপর ২ জনের নাম এখনো জানা যায়নি। রাঙ্গামাটি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে।

অন্যদিকে কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলি নদীতে চট্টগ্রাম থেকে আসা একটি পর্যটকবাহী ইঞ্জিন বোট ডুবে গেছে। এতে নিখোঁজ ৩ জনের মধ্যে দেবলীলা (১০), নামে ১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ২ জন নিখোঁজ রয়েছে। এরা হলেন, বিনয় (৫), টুম্পা মজুদমদার (৩)।

আহত কয়েকজনকে কাপ্তাই উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাপ্তাই ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা পরিচালনা করছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, রাঙ্গামাটি কাপ্তাই হ্রদে ইঞ্জিন চালিত বোট ডুবে ৬ জন নিহত হয়েছে। কাপ্তাই কর্ণফুলী নদীতে বোট ডুবে ২ জন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে কাপ্তাই হ্রদে দুর্ঘটনা রোধে হ্রদে পর্যটনবাহী বোটে লাইফ জেকেট ও অতিরিক্ত যাত্রী বহনের ব্যাপারে সতর্ক করে দেয়া হয়েছে।