চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লার প্রতিপক্ষ ঢাকা

গত আসরের চ্যাম্পিয়ন মাশরাফীদের বিদায়

রংপুর রাইডার্সকে ১৪২ রানে আটকে দিয়ে বোলাররা অর্ধেক কাজ সেরে রেখেছিলেন আগেই। বাকি কাজটুকু নিরাপদেই সারলেন ব্যাটসম্যানরা। তাতে হেসেখেলে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের সঙ্গী হল ঢাকা ডায়নামাইটস।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গত আসরের চ্যাম্পিয়ন রংপুরকে দাঁড়াতেই দেয়নি ঢাকা। বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ২০ বল হাতে রেখে বর্তমান চ্যাম্পিয়নদের ৫ উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

প্রথমে ব্যাট করে রবি বোপারার ৪৯ রানে ভর করে ১৪২ রানের মাঝারি সংগ্রহ পায় রংপুর রাইডার্স।

প্রথম ওভারের চতুর্থ বলে উপুল থারাঙ্গাকে (৪) হারালেও আরেক ওপেনার সুনিল নারিনকে নিয়ে ঢাকাকে পথে রাখেন রনি তালুকদার। দুজনে মিলে চার ওভারেই এনে দেন ৪১ রান।

নাজমুল ইসলাম অপুর করা চতুর্থ ওভারের শেষ বলে নারিন ১৪ রান করে ফিরলেও ততক্ষণে উইকেটে খুঁটি গেড়ে বসেছেন রনি। মাঝখানে অধিনায়ক সাকিবকে সঙ্গী করে ৩৪ রানের কার্যকরী জুটিতে ম্যাচটাকে রংপুরের হাত থেকে প্রায় বের করে নেন ডানহাতি এ ব্যাটসম্যান।

অবশ্য এর মাঝেও ম্যাচ জমিয়ে তোলার আভাস দিয়েছিল রংপুর। ২২ রানের মাঝে সাকিব (২৩), পোলার্ড (১৪) ও রনিকে (৩৫) ফিরিয়ে ম্যাচে ফেরে মাশরাফীর দল।

এরপর রংপুর খেলোয়াড়দের আর হাসতে দেননি নুরুল হাসান সোহান ও আন্দ্রে রাসেল জুটি। দুজনের অবিচ্ছিন্ন ৫০ রানের জুটি ১৬.৪ ওভারেই বের করে নেয় ম্যাচ। ৫০ রানের জুটিতে ১৯ বলে ৪০ রান করেছেন রাসেল। কোন চার মারেননি, যা বাউন্ডারি পেয়েছেন সবগুলোই ছয়। পাঁচ ছক্কার তিনটিই এসেছে নাজমুল ইসলাম অপুর করা ষোলোতম ওভারের টানা তিন বলে।