চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে মামলায় মুগ্ধ সম্পাদক

দৈনিক বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সাবেক এমপি গোলাম মওলা রনির একটি লেখায় ক্ষুব্ধ হয়ে ঐক্যবদ্ধ হয়ে পত্রিকার সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবীরা। কিন্তু সেই মামলায় বিরক্ত বা বিব্রত না হয়ে বরং খুশি হয়েছেন এই সম্পাদক। ফেসবুকে একটি স্ট্যাটাসে তিনি এমনটাই জানিয়েছেন।

স্ট্যাটাসটিতে নঈম নিজাম লিখেছেন, ‘সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই পর্যন্ত অনেক মামলা। কোনো কোনো মামলায় হতাশ হয়েছি। বিস্মিত হয়েছি। ব্যথিতও হয়েছি। কিন্তু এই প্রথম একটি মামলা আমাকে মুগ্ধ করেছে। ভালো লেগেছে।

মামলাটি হয়েছে গত সপ্তাহে। আমার বিরুদ্ধে মামলাটি করেছেন ঢাকা কোর্টের আইনজীবীরা। আইন পেশার প্রতি আমার গভীর শ্রদ্ধা সবসময়। আমার এক ভাইও আইনজীবী। একাত্তরের মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন সংগ্রামে আইনজীবিদের বিশাল ভূমিকা প্রশংসিত। বর্তমানে সারাদেশে এক বিভক্তির রাজনীতি চলছে। আমরা সাংবাদিকরা অনেক ভাগে বিভক্ত। শিক্ষক, চিকিৎসকরা তাই।

ঠিক সেই মুহূর্তে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামীসহ সকল দলের আইনজীবীরা বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সাবেক এমপি গোলাম মওলা রনির এক লেখায় ক্ষুব্দ হয়ে ঐক্যবদ্ধ হয়ে মামলা করেছেন। ঢাকা কোর্টের সকল আইনজীবী ভাইকে অভিনন্দন। আমরা পারি না, আপনারা পেরেছেন।

আপনাদের এই ঐক্যবদ্ধ প্রয়াস আগামীতেও অব্যাহত থাকবে এটাই আমার প্রত্যাশা। কারণ দেশের স্বার্থে জাতীয় রাজনীতিকে এক করতে আপনারা একই ভূমিকা পালন করবেন বলে আশা করছি।

আমার পক্ষে জামিন নিতে গেলে কোন আইনজীবী না থাকলেও মন খারাপ করবো না, কারণ আপনাদের এই ঐক্য আমার অনেক ভালো লেগেছে।’