চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

যুক্তরাষ্ট্রে আবারও বাড়ছে করোনা শনাক্ত ও মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত সাড়ে চার কোটি ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৯০ জন। এর মধ্যে দিয়ে সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৪ কোটি ৫০ লাখ ২১ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় সেখানে ১৭০৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৩০ হাজার ২০৬ জনে।

রাশিয়াতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৯২৪ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালো ২ লাখ ১৩ হাজার ৫৪৯ জন।

শেষ ২৪ ঘণ্টায় ২৭ হাজার আক্রান্তের মধ্যে দিয়ে রাশিয়ায় মোট করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৬ লাখ ৯০ হাজার মানুষ।

যুক্তরাজ্যে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪০ হাজার ৭০১ জন আর প্রাণ হারিয়েছে ১২২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ৮০ লাখ ৪৬ হাজারের বেশি আর প্রাণ হারালো ১ লাখ ৩৭ হাজার জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ৫৭৬ জন। এ নিয়ে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ২৩ কোটি ৭৫ লাখ ২০ হাজারের বেশি মানুষ। একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৭ হাজার ৮৮৪ জন।সারাবিশ্বে মোট মৃতের সংখ্যা ৪৮ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে।