চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

যানজট কমাতে ট্রেনে চড়ে মাঠে রুট-ব্রডরা

বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে তটস্থ লন্ডনবাসী। সেজন্য ভিন দেশীদের পাশাপাশি নিজ দেশের নাগরিকদেরও সমান নিরাপত্তা বিধান করতে হচ্ছে ইংল্যান্ডের আইনশৃঙ্খলা বাহিনীকে। আন্তর্জাতিক ক্রীড়া দলগুলোর জন্য তো আরো বাড়তিই নিরাপত্তা দিতে হচ্ছে। প্রয়োজনে মাঠে যাওয়ার জন্য জনসাধারণের চলাচল বন্ধ করে দেয়া হচ্ছে। এতে যানজটে পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে লন্ডনবাসীকে। সেজন্য মহৎ এক উদ্যোগ নিয়েছেন ইংলিশ ক্রিকেটাররা। সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে মাঠে গেছেন ট্রেনে চড়ে।

শনিবার ওভাল টেস্টের তৃতীয় দিনের সকালে প্রোটিয়া দল বাসে করে পৌঁছালেও ইংল্যান্ড দল মাঠে পৌঁছেছে ট্রেনে চড়ে। পুরো দলের ট্রেনে চড়া একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ইংলিশ পেশার স্টুয়ার্ড ব্রড।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রডের সেই ছবি পোস্ট হবার পরই প্রশংসায় ভাসছেন ইংলিশ ক্রিকেটাররা। অবশ্য খেলোয়াড়দের ট্রেনে চড়ে মাঠে যাওয়া এই দৃশ্য প্রথম নয়। ২০১০ সালে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে নিজের প্রথম ম্যাচে ট্রেনে করে মাঠে গিয়েছিলেন ফরাসী সাবেক ফুটবলার থিয়েরি অরিঁ।

মহতী কাণ্ডের পর ইংলিশদের খেলার মাঠেও পড়েছে এর প্রতিফলন। প্রোটিয়াদের প্রথম ইনিংসে ১৭৫ রানে অলআউট করে দিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে আছো ছড়াচ্ছে স্বাগতিকরা। এর আগে প্রথম ইনিংসে ৩৫৩ রানে থেমেছিল ইংল্যান্ড।