চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মোস্তাফিজের অস্ত্রোপচারের চূড়ান্ত সিদ্ধান্ত সোমবার

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের কাঁধের অস্ত্রোপচার কোথায় হবে সে বিষয়ে সোমবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবি।

ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে পুরোনো চোট আবার নতুন করে ভোগাচ্ছে কাটার মাস্টার মোস্তাফিজকে। এর পুনরাবৃত্তি যাতে না হয়, তাই প্রয়োজন অস্ত্রোপচারের। আর পুরোপুরি সেরে উঠতে ‘দ্য ফিজ’কে মাঠের বাইরে থাকতে হবে প্রায় পাঁচ মাস।

তরুণ এই পেসারের অস্ত্রোপচার কোথায় করলে ভালো হবে, তা নিয়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ফিজিওদের সঙ্গে কথা বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি’র পরিচালক জালাল ইউনুস বলেন, ‘আমরা মুস্তাফিজের রিপোর্টগুলো ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচার ও ম্যানচেস্টার ইউনিভার্সিটির লেনার্ড ফ্রাঙ্ককে দেখিয়েছি। এছাড়া আমরা অস্ট্রেলীয় শল্যবিদ গ্রেগ হয়ের কাছেও রিপোর্টগুলো পাঠিয়েছি। সোমবারের মধ্যে এ বিষয়ে একটা সিদ্ধান্ত নেওয়া যাবে, কোথায় মোস্তাফিজের অস্ত্রোপচার করানো হবে।’

বিসিবি’র কাছে প্রশ্ন ছিল, দেশ ও দেশের বাইরে বিভিন্ন লিগ খেলায় মোস্তাফিজের ওপর বাড়তি চাপ পড়ছে কি না?

এ ব্যাপারে জালাল ইউনুস বলেন, ‘ইনজুরি থাকাকালীন অবস্থায় আমরা কখনোই মোস্তাফিজকে কোথাও খেলতে দেইনি। পিএসএল, সিপিএল খেলতে দেইনি। যখন অবস্থা ভালো থাকে তখনই মোস্তাফিজকে খেলার অনুমতি দেওয়া হয়েছে।’

মোস্তাফিজের অস্ত্রোপচার হলে অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ খেলতে পারবেন না। তবে ডিসেম্বরের শেষ সপ্তাহে নিউজিল্যান্ড সফরে তাকে চায় বিসিবি। তাই বলা যায় খুব দ্রুতই মোস্তাফিজের অস্ত্রোপচার করা হবে।