চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোবাইল নয়, পাঠ্য বইতে মনোযোগ দিতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

শিক্ষার্থীদের মোবাইল নয় পাঠ্যবইতে মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বলেছেন পাঠ্যবই থেকে আহরিত জ্ঞান শিক্ষার্থীদের জ্ঞানপিপাসু মনের দিগন্তকে আরো বাড়িয়ে তোলে।

শনিবার দুপুরে রাজধানীর মগবজারে ‘নজরুল শিক্ষালয়’ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও মেধা পুরস্কার বিতরনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আজকাল শিক্ষার্থীরা পাঠ্যবইয়ের জায়গায় মোবাইলে বেশি সময় ব্যয় করে, এটা না করে পাঠ্যবইয়ের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান আহরণের তাগিদ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

নজরুল শিক্ষালয় ভবিষতে ভিকারুননেছা স্কুলের মতো এগিয়ে যাবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন: এই স্কুল থেকে আগামী দিনের চিকিৎসক, প্রকৌশলী, রাজনীতিবিদ বের হয়ে আসবে। শুধুমাত্র ফাস্টফুড নয়, মেধাবিকাশের জন্য শিক্ষার্থীদের প্রচুর পরিমাণ পুষ্টিকর খাবার খাওয়ার আহ্বান জানান তিনি।
‘নজরুল শিক্ষালয়’ এর অবকাঠামোগগত উন্নয়নেরও আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

নজরুল শিক্ষালয়ের প্রধান শিক্ষক আকলিমা জাহান বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানকে একটি মজবুত মানদণ্ডে দাঁড় করিয়েছি; তেমনি যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে শিক্ষা কার্যক্রমে এনেছি আধুনিকতার ছোঁয়া।

তিনি বলেন: ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাহিকতায় নজরুল শিক্ষালয়ে প্রথম ধাপেই স্থাপিত হয় ‘‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’’। যা প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন। এ ল্যাবকে কেন্দ্র করেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা এগিয়ে যায় প্রযুক্তিনির্ভর নানা প্রতিযোগিতায় এবং অর্জন করে বিভিন্ন জাতীয় মেধা পুরস্কার।

এ সময় নজরুল শিক্ষালয়ের চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফয়জুল মুনির চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।