চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেসি-রোনালদো থেকে অনুপ্রেরণা খুঁজছেন কেন

বিশ্বকাপ থেকে দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায় ঘটলেও ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন এই দুজনের থেকেই এখনও অনুপ্রেরণা খোঁজার চেষ্টা করছেন।

রাশিয়া বিশ্বকাপে সাফল্যে এগিয়ে থাকলেও মেসি-রোনালদোর সঙ্গে নিজেকে তুলনায় আনতে নারাজ টটেনহ্যাম স্ট্রাইকার। বরং বিনয়ী কণ্ঠে বলেছেন, বিশ্বসেরা এই দুই ফুটবলারকে প্রেরণা ভেবেই এগোচ্ছেন তিনি।

মেসি-রোনালদোর দল আর্জেন্টিনা ও পর্তুগাল এবারের বিশ্বকাপে একইদিনে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে। দারুণ লড়াইয়ের পরে আর্জেন্টিনা ফ্রান্সের কাছে ৪-৩ গোলে ও পর্তুগাল উরুগুয়ের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে বাড়ির পথ ধরেছে।

ইংল্যান্ডের অধিনায়ক কেন এ দুই তারকা খেলোয়াড়ের থেকে পারফরম্যান্সে এগিয়ে রয়েছেন। তবে তিনি মনে করেন গত ১০ বছর একে অপরের সাথে ব্যালন ডি’অর ভাগ করে নেয়া মেসি ও রোনালদো এখনো টুর্নামেন্টের আকর্ষণের অনেকটাজুড়েই আছেন।

এবারের টুর্নামেন্টে গোল্ডেন বুট প্রাপ্তির দৌড়ে এগিয়ে থাকা ৬ গোল করা কেন বলেছেন, ‘মেসি ও রোনালদো এমন দু’জন খেলোয়াড় যাদের কোনও সময় উপেক্ষা করা যাবে না।’

‘রাশিয়ায় তারা না থাকলেও নিজেদের যোগ্যতা দিয়েই তারা এখনো বিশ্বের অন্যতম সেরা দুই খেলোয়াড়। আমার কাছে তারা এখনো অনুপ্রেরণার উৎস। তারা এমন একটি সীমানা তৈরি করে দিয়েছেন যেটা স্পর্শ করার জন্য আমরা সবাই চেষ্টা করে থাকি।’