চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেসির নৈপুণ্যে শেষ আটে বার্সা

প্রথম লেগে কাটিয়েছেন চেলসির বিপক্ষে বহু কাঙ্ক্ষিত গোলখরা। এবার জোড়া গোল করে, সঙ্গে সতীর্থকে দিয়ে এক গোল করিয়ে ইংলিশ জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ই করে দিলেন লিওনেল মেসি।

বুধবার রাতে আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে উসমানে ডেম্বেলের গোলে ইংলিশ চ্যাম্পিয়নদের ৩-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠে গেছে বার্সেলোনা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

শেষ ষোলোয় দুই লেগ মিলিয়ে চারবার চেলসির জালে বল জড়িয়েছে বার্সা, যার তিনটিই এসেছে মেসির কাছ থেকে। স্ট্যামফোর্ড ব্রিজে প্রথম লেগ ছিল ১-১ গোলে অমীমাংসিত।

ন্যু ক্যাম্পে ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই ব্লুদের মনোবল ভেঙে দেন মেসি। ডেম্বেলে ও লুইস সুয়ারেজের সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাসে ডি-বক্সের বামপ্রান্ত দিয়ে চেলসি গোলরক্ষক থিবো কোর্ত্তয়াকে পরাস্ত করে স্বাগতিক দর্শকদের মাতিয়ে তোলেন ফুটবল জাদুকর। মেসির ডান পায়ের শট গোলরক্ষকের দুপায়ের ফাঁক গলে জালে জড়িয়ে যায়।

লড়াই করার মত মানসিকতা যেটুকু অবশিষ্ট ছিল চেলসির, দ্রুতই সেটুকুও কেড়ে নিয়েছেন ডেম্বেলে। ২০ মিনিটের মাথায় ডি-বক্সে ভেতর থেকে মেসির দুর্দান্ত পাসে বল পেয়ে সেটি বক্সের বামপ্রান্ত দিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড। বার্সার জার্সি গায়ে এটি তার দ্বিতীয় গোল।

দুই গোলে পিছিয়ে থাকা অতিথিরা এরপরও চেষ্টা চালিয়ে গেছে ম্যাচে ফেরার। কিন্তু তাতে ব্যর্থ অ্যান্থনিও কন্তের শিষ্যরা। বিরতিতে যাওয়ার ঠিক আগের মিনিটে মার্কোস আলোনসোর ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরলে ব্লুদের চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্নে ছেদ বাড়তে থাকে।

এরপর ৬৩ মিনিটে মেসি যেটা করেছেন চেলসির জন্য রীতিমত সেটি দুঃস্বপ্নই! সুয়ারেজের পাস থেকে একাধিক ডিফেন্ডারকে নাকানিচুবানি খাইয়ে আবারও কোর্ত্তয়ার দুপায়ের ফাঁক গলিয়ে বল জালে জড়িয়ে দেন মেসি। সেটিই বার্সার বড় জয় নিশ্চিত করে। পাঁচবারের বর্ষসেরা তারকার চলতি চ্যাম্পিয়ন্স লিগে এটি ষষ্ঠ এবং সব মিলিয়ে ১০০তম গোল।

রাতের আরেক ম্যাচে বেসিকতাসকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। দুই লেগ মিলিয়ে ৮-১ গোলের বিশাল ব্যবধানে তুরস্কের দলটিকে উড়িয়ে শেষ আটে উঠে গেছে জার্মান চ্যাম্পিয়নরা।