চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুস্তাফিজের সামনে রেকর্ডের যতো হাতছানি

ভারতকে ধসিয়ে দেয়া বিস্ময় বালক মুস্তাফিজের সামনে একের পর এক রেকর্ডের হাতছানি। অভিষেকের প্রথম দুই ম্যাচে এগারো উইকেট নিয়ে গড়েছেন বিশ্বরেকর্ড। তৃতীয় ওয়ানডেতে থাকছে আরও কয়েকটি রেকর্ডের সুযোগ।

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। বাংলাদেশ সফরের একমাত্র টি-টুয়েন্টিতেই দেখা গিয়েছিলো মুস্তাফিজের অপ্রতিরোধ্য ‘অফ কাটার’। পাকিস্তানের টি-টুয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদি বোকা বনে গিয়েছিলেন মুস্তাফিজের প্রথম আন্তর্জাতিক শিকারে পরিণত হয়ে।

সেই মুস্তাফিজ আরও ধারালো, আরও বিপদজনক হয়ে মাঠে নামলেন দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে। আর কচুকাটা করলেন ভারতীয় ব্যাটিং লাইনআপ। অভিষেক ওয়ানডেতে পাঁচ উইকেট, দ্বিতীয় ম্যাচে তার চেয়ে বেশি- ছয় উইকেট। গড়লেন ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে সব চেয়ে বেশি উইকেট শিকারের বিশ্বরেকর্ড।

তৃতীয় ওয়ানডেতে আর ‘মাত্র’ তিনটি উইকেট নিলেই তিন ম্যাচ সিরিজে সর্বোচ্চ ১৪ উইকেট নেয়ার রেকর্ড তার সামনে। এছাড়াও থাকছে যে কোনও ধরনের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ উইকেট নেয়ারও সুযোগ।

আজ ৫ উইকেট নিতে পারলে টানা তিন ম্যাচে ৫ বা তার চেয়ে বেশি উইকেট নেয়া ওয়াকার ইউনিসের পাশে দাঁড়াবেন বাংলাদেশের এই তরুণ তুর্কী। আর ৬টি নিলেতো হিমালয়ের এভারেষ্ট শৃঙ্গে! পারবেন কি এই নব প্রজমন্মের বিস্ময় বালক? শেরেবাংলা স্টেডিয়াম তারই অপেক্ষায় যে!