চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুস্তাফিজের অনুশীলন

ব্যাঙ্গালুরু থেকে: ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে আর আশার বাতি হয়ে আগামী ম্যাচেই বল হাতে ফিরতে পারেন বাংলাদেশ দলের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান।

আজ শুক্রবার টিম প্র্যাকটিস না থাকলেও মুস্তাফিজ ঠিকই প্র্যাকটিসে ব্যস্ত ছিলেন। তাকে নিয়ে সকালেই বের হয়ে যান বোলিং কোচ হিথ স্ট্রিক। একাই বোলিং অনুশীলন করিয়ে এনেছেন কাটার মাস্টারকে। সঙ্গে ছিলেন ফিল্ডিং কোচ রিচার্ড হেসেল।

অনুশীলন শেষে একই গাড়িতে ব্যাঙ্গালুরুর দি রিজ হোটেলে ফিরতে দেখা যায় তাদের।

এর আগে আশা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান মুস্তাফিজের ফেরার সম্ভাবনা জানিয়ে বলেন, ‘আগামী ম্যাচেই মুস্তাফিজকে পাওয়া যাবে।’

কলকাতা থেকে ব্যাঙ্গালুরু উড়ে যাওয়ার আগে জাতীয় দলের এই সাবেক অধিনায়ক বলেছিলেন, টানা খেলা এবং ভ্রমণের ক্লান্তির সঙ্গে মুস্তাফিজের অনুপস্থিতিও পাকিস্তানের সঙ্গে বড় হারের কারণ।

তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে অন্যান্য দল অবসর পেলেও বাংলাদেশ তা পায়নি। এর বাইরে দলের মূল বোলিং শক্তি মুস্তাফিজের অনুপস্থিতিও এমন হারে অবদান রেখেছে।’

দলে মুস্তাফিজের গুরুত্ব তুলে ধরতে গিয়ে আকরাম খান বলেন, মুস্তাফিজকে আমাদের খুবই দরকার। কোচ এবং ফিজিও’র সঙ্গে কথা বলেছি। পরের ম্যাচেই হয়তো মুস্তাফিজ খেলতে পারবে।’

বৃহস্পতিবার কলকাতা থেকে ব্যাঙ্গালুর উড়ে গেছে বাংলাদেশ দল। সেখানে ২১ মার্চ অস্ট্রেলিয়ার সঙ্গে এবং ২৩ মার্চ ভারতের সঙ্গে খেলবে বাংলাদেশ। এরপর আবার কলকাতায় ফিরে সুপার টেনে বাংলাদেশের শেষ খেলা ২৬ মার্চ, প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

টি২০ বিশ্বকাপ দলের সঙ্গে থাকলেও এখন পর্যন্ত বাছাই এবং সুপার টেন পর্বের একটি ম্যাচও খেলতে পারেননি সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের বড় ভরসার নাম মুস্তাফিজ। এশিয়া কাপের মাঝপথেই তিনি ইনজুরিতে পড়েন। এরপর থেকে দলের সঙ্গে থাকলেও ম্যাচ খেলার মতো অবস্থায় ছিলেন না মুস্তাফিজুর রহমান।

কলকাতা ম্যাচেও তাকে খেলানোর পরিকল্পনা ছিলো। কিন্তু শেষ পর্যন্ত কোনো ঝুঁকিতে যায়নি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।