চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুক্তিযুদ্ধ নিয়ে কটুক্তির অভিযোগে জবি শিক্ষকের শাস্তি দাবি

মুক্তিযোদ্ধাদের অবমাননার দায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক দোলন রায়ের শাস্তি দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের চেতনাধারী শিক্ষক ও ছাত্রসমাজের ব্যানারে মানববন্ধন করে এ দাবি জানান তারা।

এসময় তারা দোলন রায়কে বিশ্ববিদ্যালয় থেকে অবাঞ্ছিত করারও দাবি করেন।

মানববন্ধন শেষে ড. আনোয়ারা বেগম বলেন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করা স্বাধীন বাংলাদেশ ও বাঙালি জাতিকে নিয়ে কটুক্তির সমান। আমি এর বিচার চাই। আমি ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছি।

দোলন রায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে নীল দলের দুই গ্রুপের মধ্যে কোন্দল হলে, তিনি মুক্তিযোদ্ধাদের কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি মুক্তিযোদ্ধাদের ব্যবহৃত অস্ত্র নিয়েও প্রশ্ন তোলেন।

মানববন্ধনে আমরা মুক্তিযোদ্ধা সন্তান এর সদস্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড.কাজী সাইফুদ্দিন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তারিক হোসেন খান,নঈম আকতার সিদ্দিক,মুনিরা জাহান,শরীফ নুরজাহান,লামিয়া ইসলাম,নূরানী ইসলাম,দীপক কুমার বিশ্বাস সহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।