চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মিয়ানমারের নির্যাতন মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে: রওশন এরশাদ

রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের নির্যাতন আইয়ামে জাহেলিয়ার যুগকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেত্রী ও জাতীয় পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান রওশদ এরশাদ। তিনি বলেছেন, মিয়ানমারের এই বর্বরতা রাষ্ট্রীয় সন্ত্রাস ।

সোমবার দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে জাতীয় পার্টির ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, আমরা আশ্চর্য হয়ে যাই মানুষ মানুষকে এভাবে নির্যাতন করতে পারে, ঘরবাড়ি জ্বালিয়ে দিয়ে মানুষকে এভাবে মেরে ফেলতে পারে । তারা তো সে দেশের বাসিন্দা । তাদেরও তো পূর্ণ নাগরিক অধিকার আছে । এসময় তিনি এই বর্বর নির্যাতনকারী মিয়ানমার সরকারের বিরুদ্ধে বিশ্বের মুসলিম উম্মাকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

এসময় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে তিন হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন- সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, হুইপ শওকত চৌধুরী, হুইপ নুরুল ইসলাম উমর, সংসদ সদস্য আলহাজ্ব মো. ইলিয়াছ, ফখরুল ইমাম এমপি, জিয়াউল হক মৃধা, অধ্যাপক নুরুল ইসলাম মিলন, ইয়াহিয়া চৌধুরী, ইঞ্জিয়ার মামুনুর রশীদ এমপি, মেহের জামিন মোরশেদ এমপি, খোরশেদ আরা হক এমপি, সালাহ উদ্দিন মুক্তি, কক্সবাজার জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, মোশারফ হোসেন দুলাল, নাজিম উদ্দিন প্রমুখ।