চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘মিস্টার বিন’ চরিত্রে তিনি আর অভিনয় নাও করতে পারেন!

‘মিস্টার বিন’ এই শব্দটি উচ্চারণ করলেই যার চেহারা চোখের সামনে ভেসে ওঠে, সে হচ্ছেন জনপ্রিয় অভিনেতা রোয়ান অ্যাটকিনসন। সেই তিনিই কিনা জানিয়েছেন, মিস্টার বিন চরিত্রে তিনি আর অভিনয় নাও করতে পারেন।

রোয়ান অ্যাটকিনসন আইরিশ টিভিতে গ্রাহাম নর্থনের বিবিসি শোতে অংশ নিয়ে একথা বলেছেন।

১৯৯০ সালের প্রথম দিকে শুরু হয় মিস্টার বিন সিরিজ। অ্যাটকিনসন অক্সফোর্ড ইউনিভার্সিটিতে পড়ার সময়ে ওই চরিত্রকে তৈরি করেছিলেন। সিরিজটি প্রচারের পরে তা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। শিশুসহ সকল বয়সের মানুষের কাছে ওই সিরিজ এখনও যথেষ্ট জনপ্রিয়।

ট্রেডমার্ক ‘মিস্টার বিন’ চরিত্রে আবার নাও ফিরতে পারেন জানিয়ে জনপ্রিয় ওই অভিনেতা বলেছেন, ‘আমি আবার ওই চরিত্রে ফিরে আসব কিনা সন্দেহ। তবে এখনই কিছু নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। কারণ আমি মনে করি না শব্দটি কখনই বলা কাম্য না। তবে এমন একটা সময় আসে যখন আপনার মনে হতে পারে যা কিছু আপনার করার ছিল তার থেকে বেশিই করে ফেলেছেন।’

মার্কামারা জ্যাকেটের সঙ্গে লাল টাই গায়ে মিস্টার বিন প্রাপ্তবয়স্কদের চেহারায় শিশুদের মস্তিষ্কসম্পন্ন এক ব্যক্তি। যার নানা কর্মকান্ড সিরিজে অনেকের সমস্যার কারণ হয়ে দাঁড়ালেও সবার জন্য নির্মল হাসি-আনন্দ বয়ে আনে।

রোয়ান অ্যাটকিনসন সম্প্রতি ব্যস্ত হয়ে পড়েছেন ‘জনি ইংলিশ’ ছবি নিয়ে, সম্প্রতি এর তৃতীয় কিস্তি রিলিজ হয়েছে। সত্যিই যদি রোয়ান অ্যাটকিনসনকে মিস্টার বিন চরিত্রে দেখা না যায়, তাহলে কে হতে পারে ওই চরিত্রের যোগ্য? এই বিষয়ে মিস্টার বিনের দর্শক-ভক্তদের প্রতিক্রিয়া দেখতেও অপেক্ষা করতে হতে পারে।