চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মার্চে বাজারে আসতে পারে ওমিক্রনের ভ্যাকসিন

আগামী মার্চ মাসের মধ্যে কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রনের ভ্যাকসিন বাজারে ছাড়া হবে বলে আশা প্রকাশ করেছে বিশ্বখ্যাত ঔষধ প্রস্তুতকারি প্রতিষ্ঠান ফাইজার । প্রতিষ্ঠানটির প্রধান সোমবার এই কথা বলেন।

ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা আলবার্ট বোরলা সিএনবিসি টেলিভিশনকে জানিয়েছেন: সরকারের সদিচ্ছার কারণে ইতোমধ্যে ওমিক্রনের ভ্যাকসিন তৈরি শুরু করেছে। বিপুল সংখ্যক লোক  করোনাভাইরাসের ওমিক্রন ধরনে আক্রান্ত হওয়ায় কর্তৃপক্ষ আক্রান্তদের মাঝে ভ্যাকসিন প্রয়োগ করে ‘সাফল্যের’ দাবি করেছে ফাইজার।

বোরলা সিএনবিসি’কে জানিয়েছেন: আগামী মার্চে এই ভ্যাকসিন তৈরি শুরু ও বাজারজাত করা হবে।আমাদের এই ভ্যাকসিন প্রয়োজন হবে কি-না তা তিনি জানেন না বলে মন্তব্য করেন। কীভাবে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে সে ব্যাপারেও বিস্তারিত জানানো হয়নি।

তিনি আরও বলেন, ওমিক্রনে আক্রান্ত গুরুতর অসুস্থ লোকদের সুরক্ষায় বর্তমানে দুই ধরনের ভ্যাকসিনের বুস্টার ডোজসহ ‘পর্যাপ্ত’ মজুত রয়েছে।

সিএনবিসি’র সঙ্গে সোমবার পৃথক এক সাক্ষাৎকারে মর্ডানার সিইও স্টিফেন বানচেল বলেছেন: কোম্পানি ওমিক্রনসহ ২০২২ সালের মধ্যে করোনার অন্য কোন ভ্যারিয়েন্ট দেখা দিলে তা মোকাবেলা করার জন্য বুস্টার ডোজ তৈরি করছে।